অবতক খবর, সংবাদদাতা :: আবার রহস্যজনক পোস্টার বর্ধমানে। আবার ঘনীভূত রাজনৈতিক বিতর্ক। আজ সকাল থেকে বর্ধমান উদয়চাঁদ মহিলা কলেজের ঠিক উল্টোদিকে কয়েকটি ইঙ্গিতপূর্ণ পোস্টার লাগানো আছে দেখা যায়।অপ্রকাশ্যে থেকেই কে বা কারা এই পোস্টার লাগিয়েছে জানা যায়নি। ওই পোস্টারগুলিতে জেলা বিজেপির কিছু ওজনদার কর্মকর্তাকে নিশানা করা হয়েছে। তাদের চরিত্র ও অন্যান্য নানা বিষয়ে কটাক্ষ করা হয়েছে।

এই নিয়ে আবার তরজায় জড়িয়েছে শাসক বিরোধী দু পক্ষই। বর্ধমান জেলা বিজেপি’র সম্পাদক শ্যামল রায় জানান; ‘ পোস্টারের রাজনীতি আমাদের কালচার নয়।এভাবে পোস্টার দিয়ে কাউকে জনসমক্ষে হেয় করা যায় না। তৃণমূল কংগ্রেসের লোকেরা এর পিছনে আছে। পি কের টিম থেকে এইসব নোংরামি করা হচ্ছে।দোসরা মে ফল বেরোলে এদের কী হবে তা নিয়েই চিন্তা হচ্ছে।

অন্যদিকে পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র প্রসেনজিৎ দাস জানান; ‘ এটা ঠিক কাজ হয়নি। আমাদের দলের লোকেরা এসব কাজ করে না। এসব বিজেপির ঘরের ব্যাপার। ওদের নতুন পুরনো দ্বন্দ্ব চলছে। তাদেরই কেউ একাজ করে থাকবে।কোনো মহিলাকে জড়িয়ে এ ধরণের কুরুচিপূর্ণ পোস্টার মোটেই উচিত কাজ হয়নি।বিজেপি এমন অভিযোগ করেই থাকে। তার কোনো গুরুত্ব নেই।’ এর আগেও বিজেপি নেতাদের নামে কুৎসা লিখে ‘ স্বচ্ছ ভাবমূর্তির প্রার্থী ‘ চেয়ে পোস্টার পড়েছিল কার্জনগেটের কাছের এলাকায়। আজ আবার পড়ল। স্বভাবতই ভোটের আগে আবার আলোচনায় পোস্টার রাজনীতি।