অবতক খবর,২৭ ডিসেম্বর : যান্ত্রিক ত্রুটির কারণে রবীন্দ্র সদন মেট্রো স্টেশনে মেট্রো চলাচলে বাধা। যাত্রীদের নামিয়ে দেওয়া হয়েছে মেট্রো থেকে। খালি মেট্রো নিয়ে যাওয়া হচ্ছে নোয়াপাড়া স্টেশনে। মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছেন, মঙ্গলবার বেলার দিকে আচমকা কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরগামী একটি মেট্রোয় ব্রেক খারাপ হয়ে যায়। যার ফলে মেট্রোর রেক এগোনো যাচ্ছিল না। আপ লাইনে বেশ কিছু ক্ষণ থমকে যায় পরিষেবা। যাত্রীদের রবীন্দ্র সদন স্টেশনে নামিয়ে ওই মেট্রো খালি করার সিদ্ধান্ত নেন কর্তৃপক্ষ। তার পর মেট্রোটি নোয়াপাড়া স্টেশনে নিয়ে যাওয়ার চেষ্টা করা হয়। কিন্তু ময়দান পর্যন্ত পৌঁছে আবার থমকে যায় রেক।

মেট্রো বিভ্রাটে ব্যাপক দুর্ভোগে যাত্রীরা। আপ লাইনে অর্থাৎ দক্ষিণেশ্বরের দিকে মেট্রো চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। প্রায় ৩০ মিনিট ধরে কোনও মেট্রো চলছে না। এ দিকে বিভ্রাটের প্রভাব পড়েছে ডাউন লাইনেও। কবি সুভাষগামী মেট্রো অত্যন্ত ধীর গতিতে চলাচল করছিল। প্রায় প্রতি স্টেশনে পাঁচ মিনিট করে দাঁড়িয়ে থাকছিল মেট্রো। কিছু ক্ষণের মধ্যে তা-ও বন্ধ করে দিতে হয়েছে।

মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছেন, আপ লাইনে রেক না ঘুরলে কবি সুভাষের দিকেও গাড়ি নেওয়া যাচ্ছে না। ফলে আপ এবং ডাউন দুই দিকেই পরিষেবা আপাতত স্তব্ধ হয়ে গিয়েছে। বহু যাত্রী মেট্রোয় আটকে পড়েছেন। ডাউন লাইনে পর পর দাঁড়িয়ে রয়েছে মেট্রো। যত দ্রুত সম্ভব পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চালানো হচ্ছে।