অবতক খবর,২০ জানুয়ারি : বড় শাস্তি পেল ভারতীয় দল। ম্যাচ ফি-র ৬০ শতাংশ কাটা গেল রোহিত শর্মাদের। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করতে না পারায় জরিমানা দিতে হবে রোহিতদের। শনিবার দ্বিতীয় ম্যাচ খেলতে নামার আগেই শাস্তি পেলেন তাঁরা।

প্রথম এক দিনের ম্যাচে ১২ রানে ম্যাচ জেতে ভারত। কিন্তু সেই ম্যাচে নির্ধারিত সময়ের পর তিন ওভার বাকি ছিল রোহিতদের। আইসিসির নিয়ম অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করতে না পারলে জরিমানা দিতে হবে। প্রতি ওভারের জন্য ২০ শতাংশ করে ম্যাচ ফি কেটে নেওয়া হয়। তিন ওভার বাকি থাকার রোহিতদের ৬০ শতাংশ ম্যাচ ফি কাটা হয়েছে। ম্যাচ রেফারির কাছে রোহিত নিজেদের ভুল স্বীকার করে নেওয়ায় কোনও শুনানি হবে না বলে জানিয়েছে আইসিসি।

রায়পুরে দ্বিতীয় এক দিনের ম্যাচ খেলতে নামবে ভারত। সেই ম্যাচ জিতলেই সিরিজ় রোহিতদের। কিন্তু তাঁদের এই ম্যাচে সতর্ক থাকতে হবে নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করার ব্যাপারে। আইসিসির নিয়ম অনুযায়ী এখন আর নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করতে না পারলে অধিনায়ককে নির্বাসিত করা হয় না। তাই পরের ম্যাচেও যদি সময়ের মধ্যে ওভার শেষ করতে না পারে ভারত, তা হলে আবার ম্যাচ ফি কাটা হবে ক্রিকেটারদের।