অবতক খবর: পুনেতে এক মঞ্চে দেখা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারকে। শুধু মঞ্চ ভাগ করে নেওয়াই নয়, প্রধানমন্ত্রীর সঙ্গে রীতিমতো করমর্দনও করেন ‘মারাঠা স্ট্রংম্যান’।
এদিকে ‘ইন্ডিয়া’ জোটের সঙ্গে এনডিএ সরকারের বিরোধ যখন তুঙ্গে, এঅবস্থায় দু’জনের মঞ্চ ভাগ করে নেওয়ার বিষয়টিতে স্বাভাবিকভাবেই অস্বস্তিতে বিরোধীরা। বিশেষত বিরোধী জোটের পক্ষে পাওয়ারকে আবেদন জানানো হয়েছিল তিনি যেন মোদির মঞ্চ এড়িয়ে চলেন। কিন্তু সেই আর্জি উড়িয়ে দিয়েই মোদির সঙ্গে মঞ্চ ভাগ করেছেন তিনি।

এদিন পুনেতে লোকমান্য তিলক জাতীয় পুরস্কার পেলেন মোদি। ওই অনুষ্ঠানেই আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরদ পাওয়ার। এছাড়াও উপস্থিত ছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডে, উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ার, কংগ্রেস নেতা সুশীলকুমার শিণ্ডে, মহারাষ্ট্রের রাজ্যপাল রমেশ ব্যাসও।

প্রসঙ্গত, কয়েকদিন ধরেই এই অনুষ্ঠান ঘিরে নানা জল্পনা চলছিল। কারণ সামনেই লোকসভা ভোট। একদিকে যখন বিরোধীরা ‘ইন্ডিয়া’ জোট তৈরি করে বিজেপির বিরোধিতায় দাঁড়িয়েছে, এই পরিস্থিতিতে পাওয়ার-মোদির মঞ্চভাগ আমজনতার কাছে কি বিরোধীদের ভাবমূর্তিকে নষ্ট করবে না? এমন প্রশ্ন উঠছিল। শেষপর্যন্ত সব জল্পনা শেষে পাওয়ার-মোদির মঞ্চ ভাগ করে নেওয়ায় অস্বস্তির কাঁটা রয়েই গেল।