অবতক খবর :: মোথবাড়ি ::    লকডাউনের জেরে মেয়ের প্রথম জন্মদিনে দু:‌স্থ গরিব অসহায় মানুষদের সাহায্যের হাত বাড়িয়ে দিলেন জেলা পরিষদের সদস্য জোসনারা নেওয়াজ। ইচ্ছে ছিল কন্যা সন্তানের জন্মদিন ধুমধাম করে করার। সেই মতো আত্মীয় স্বজনদের প্রাথমিকভাবে জানানোও ছিল। এমনকী ক্যাটেরারের সঙ্গেও কথা বলা ছিল। কিন্তু লকডাউনের জেরে সব বাতিল করতে হয়েছে। তার পরিবর্তে মেয়ের জন্মদিনটি স্মরণীয় করে রাখতে গরিব মানুষদের মধ্যে ত্রাণ বিলির উদ্যোগ নেন তিনি। সেই মতো শুক্রবার এলাকার গরিব দু:‌স্থ অসহায় প্রায় ৫০০ জন মানুষকে ত্রাণ বিলি করলেন। প্রত্যেককে ১০ কেজি করে চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল এবং একটি করে মাক্স ও হ্যান্ড স্যানিটাইজার বিলি করা হয়।

কালিয়াচক-‌২ নম্বর ব্লকের মোথাবাড়ি গ্রাম পঞ্চায়েতের জোতকাবিল গ্রামে এই জেলা পরিষদ সদস্য জোসনারা নাওয়াজের বাড়ি । স্বামী প্রাক্তন তৃণমূল কংগ্রেস সভাপতি তথা শিক্ষক আসাদুল আহমেদ। গত পঞ্চায়েত নির্বাচনে ৩১ নম্বর জেলা পরিষদ আসন ভোটে জয়লাভ করেন জোসনারা। জেলা পরিষদ আসনে জয়লাভ করার কিছুদিন পরেই গত বছর ১৭ এপ্রিল একমাত্র কন্য সন্তানের জন্ম দেন তিনি।

জেলা পরিষদের সদস্য জসনারা নেওয়াজ জানান, ‘‌আনাবিয়া আমাদের প্রথম সন্তান। ইচ্ছা ছিল প্রথম জন্মদিনটা ধুমধাম করে করবো। লকডাউনের ফলে দু’‌বেলা বাড়িতে পেট ভরে খেতে পারছেন না এলাকার অনেকেই। তাই আমরা সিদ্ধান্ত নিই জন্মদিনের অনুষ্ঠানে আমরা যে টাকা খরচ করতাম, সেই টাকায় আমরা গরিব মানুষদের ত্রাণ দেওয়ার।’‌

স্বামী আসাদুল আহমেদ জানান, ‘‌ এখন যা পরিস্থিতি তাতে কোনমতেই সামাজিক অনুষ্ঠান করা সম্ভব নয়। তাই মেয়ের জন্মদিনের বাজেটের টাকা থেকেই এলাকার মানুষের জন্য ত্রাণ বিলির সিদ্ধান্ত নিই আমরা।’ অনুষ্ঠানের হাজির ছিলেন পঞ্চায়েত সমিতির সভাপতি টিঙ্কুর রহমান বিশ্বাস প্রমুখ । এদিন ত্রাণ পেয়ে খুশি নিজ গ্রামের মানুষেরা।