অবতক খবর ,মুর্শিদাবাদ :মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ৫ শয্যার আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত হল । জঙ্গিপুর মহকুমা হাসপাতালে ও জেলার বাকি হাসপাতালগুলিকেও করোনা আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত করবার নোটিস দিল নবান্ন। চিন, ইতালি, ইরান, এমনকি সদ্য নেপাল ফেরত ২২ জনের উপরে বিশেষ নজরদারি শুরু করেছে জেলা স্বাস্থ্য দফতর। করোনা ভাইরাসের সংক্রমণ যাতে ওপর মানুষের মধ্যে না ছড়ায় এইজন্য প্রত্যেক জেলার হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত করছে জেলা স্বাস্থ্য দফতর। তাঁদের কেউ পড়াশোনার সূত্রে কেউ বা বেড়াতে কিংবা কাজের খোঁজে ওই সব দেশে গিয়েছিলেন।

করোনা ভাইরাসের আতঙ্ক শুধুমাত্র মুর্শিদাবাদেই নই ,প্রত্যেক জেলাতেই আতঙ্কটা ছড়িয়েছে। চায়ের আড্ডা থেকে শুরু করে ভিড় বাস, সহযাত্রীর হাঁচি-কাশির দমক দেখলেই সাত হাত দূরে ছিটকে যাচ্ছেন অন্যেরা। অযথা গুজবে, মুরগির বাজার প্রায় শূন্য, ওষুধের দোকানে মাস্ক কেনার হিড়িক, পথে ঘাটে কদাচিত বিদেশি দেখলে অটো চালক দ্রুত ছোটাচ্ছেন গাড়ি সবার একই ভয় বিদেশ ফেরোতরা  সঙ্গে করে নিয়ে আসেননি তো সংক্রমণএমনই সন্দেহ থেকে ওই  চিকিৎসক থেকে নার্স সবাইকে সতর্ক করা হয়েছে।এই আবহে ঘন ঘন চিকিৎসেকর দল ছুটছে তাঁদের বাড়িতে। সতর্ক করা হয়েছে— সামান্য হাঁচি-কাশি হলেও যেন স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে খবর পাঠানো হয় ও সর্তকতামূলক ব্যবস্থাও নেওয়া হচ্ছে।

প্রস্তুত হল । জঙ্গিপুর মহকুমা হাসপাতালে ও জেলার বাকি হাসপাতালগুলিকেও করোনা আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত করবার নোটিস দিল নবান্ন। চিন, ইতালি, ইরান, এমনকি সদ্য নেপাল ফেরত ২২ জনের উপরে বিশেষ নজরদারি শুরু করেছে জেলা স্বাস্থ্য দফতর। করোনা ভাইরাসের সংক্রমণ যাতে ওপর মানুষের মধ্যে না ছড়ায় এইজন্য প্রত্যেক জেলার হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত করছে জেলা স্বাস্থ্য দফতর। তাঁদের কেউ পড়াশোনার সূত্রে কেউ বা বেড়াতে কিংবা কাজের খোঁজে ওই সব দেশে গিয়েছিলেন।

করোনা ভাইরাসের আতঙ্ক শুধুমাত্র মুর্শিদাবাদেই নই ,প্রত্যেক জেলাতেই আতঙ্কটা ছড়িয়েছে। চায়ের আড্ডা থেকে শুরু করে ভিড় বাস, সহযাত্রীর হাঁচি-কাশির দমক দেখলেই সাত হাত দূরে ছিটকে যাচ্ছেন অন্যেরা। অযথা গুজবে, মুরগির বাজার প্রায় শূন্য, ওষুধের দোকানে মাস্ক কেনার হিড়িক, পথে ঘাটে কদাচিত বিদেশি দেখলে অটো চালক দ্রুত ছোটাচ্ছেন গাড়ি। সবার একই ভয় বিদেশ থেকে আগতরা  সঙ্গে করে নিয়ে আসেননি তো সংক্রমণ করোনা, এমনই সন্দেহ থেকেই চিকিৎসক থেকে নার্স সবাইকে সতর্ক করা হয়েছে।  সতর্ক করা হয়েছে সামান্য হাঁচি-কাশি হলেও যেন স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে খবর পাঠানো হয় ও সর্তকতামূলক ব্যবস্থাও নেওয়া হয়।