অবতক খবর, সংবাদদাতা ::   রাজ্যে শুরু হয়েছে চতুর্থ দফার লকডাউন । সমস্ত সামাজিক অনুষ্ঠান কর্মসূচি বন্ধ । তবে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্তদের সংখ্যা। এরই মধ্যে রক্তের অভাবে বিভিন্ন ব্লাড যাংক খাঁ খাঁ  করছে । সময় মতন রক্ত পারছেন না মুমূর্ষ রোগী । রক্তের বিকল্প রক্ত অন্য কোন পথ নেই । তাই রক্তের অভাব দূর করতে এই লকডাউন এর মধ্যেই তাদের সামাজিক দায়িত্ব পূরণ করতে মাঠে নামলেন লালবাগের ব্যবসায়ী ও সমাজসেবী ইন্দ্রজিৎ ধর।

মুর্শিদাবাদ পৌরসভার 5 ও 6 নম্বর ওয়ার্ডের তৃণমূল কর্মীদের নিয়ে রক্তদান শিবির আয়োজন করা হয় আসিফিয়া প্রাথমিক স্কুলে । রক্তদান শিবিরের নেত্রী বিধায়ক শাওনি সিংহ রাযের পাশা পাসি উপস্থিত ছিলেন জেলা তৃণমূলের প্রাক্তন সভাপতি মোহাম্মদ আলী। 9 নম্বর কাউন্সিলর মেহেন্দি আলম ও তিন নম্বর ওয়ার্ড কাউন্সিলর লালিতা দাস তার স্বামী সৌমেন দাস।

এদের পাশাপাশি মঞ্চে উপস্থিত হন শহরের তৃণমূল কংগ্রেস প্রাক্তন সভাপতি রাশু মন্ডল তাছাড়াও আমন্ত্রিত ছিলেন  বহুু তৃণমূল কর্মীরা ।ইন্দ্রজিৎ ধর বলেন শহরের রক্তের ক্রাইসিস দূর করতে এই রক্তদান শিবির যদিও এটা রাজনৈতিক কর্মসূচি  নয় এটি শুধুমাত্র রক্তের অভাবে দিশেহারা শহরের মানুষের পাশে দাঁড়াতেই এই কর্মসূচি। তিনি বলেন সকলকেই আমন্ত্রিত করা হয়েছিল যারা মানুষের জন্য ভাবে তারা এসেছে আর অনেকে লকডাউন এর ফলে অংশগ্রহণ করেননি তবুও 54 জন স্বেচ্ছাসেবী স্বেচ্ছায় রক্তদান করেন ।

রাশু মন্ডল জানান রক্তদান জীবন দান রক্তদান করে মানুষের পাশে দাঁড়িয়েছেন বাবন । তিনি জানান অন্যান্য কাউন্সিলরদের ও সামাজিক কর্মীদের এই দায়িত্ব পালন করা উচিত। রাজনীতি মানুষের জন্য তাই সকলের কাছে আমার অনুরোধ এই মুহূর্তে সারা দেশে যে আপৎকালীন অবস্থা চলছে এই অবস্থায় দাঁড়িয়ে রাজনীতি ভুলে এখন আশুন মানুষের পাশে দাড়াই।