অবতক খবর: বিরোধীদের বিরুদ্ধে রাজনৈতিক হিংসার অভিযোগ তুলে পুনর্নির্বাচন চাইল রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। মুর্শিদাবাদের একাধিক আসনে পুনর্নির্বাচনের দাবি জানালেন শাসক শিবিরের কর্মীরাই।
বিরোধীদের বিরুদ্ধে এদিন ভোট লুঠ, ছাপ্পা ভোটের অভিযোগ তোলে খোদ তৃণমূল কর্মীরা। তাঁদের দাবি, একাধিক কেন্দ্রে ব্যালট বাক্স লোপাটের চেষ্টা করা হয়েছে। আর সেই কারণেই ভরতপুর, হরিহরপাড়া, ডোমকল এবং রানিনগরে পুনর্নির্বাচনের দাবি তোলা হয়েছে তৃণমূলের তরফে। যদিও এনিয়ে সরকারি ভাবে এখনও কিছু জানানো হয়নি। তবে বিরোধীদের তোপ দেগেই পুনর্নির্বাচন চাইছে শাসক দল।

পঞ্চায়েত ভোটকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিয়েছে মুর্শিদাবাদ। শুক্রবার রাতে রেজিনগর, বেলডাঙায় মৃত্যু হয় দুই তৃণমূল কর্মীর। সকালে ভোট শুরুর আগে আরও ২ জন প্রাণ হারিয়েছে। এছাড়া গুলি, বোমাবাজিতে আহত আরও বেশ কয়েকজন। সবমিলিয়ে, ভোট পূর্ববর্তী সময়ে মুর্শিদাবাদ জেলাতেই রাজনৈতিক সংঘর্ষে প্রায় ১০ জনের মৃত্যুর খবর মিলেছে। ভোট শুরুর পর পরিস্থিতি আরও উত্তপ্ত হয়েছে। ভোটগ্রহণকে ঘিরেও তৈরি হয় অশান্তি।

প্রসঙ্গত, বারবার বিজেপি থেকে কংগ্রেসের মতো বিরোধী দলগুলি একাধিক দফায় ভোট চেয়েছে। ভোট ঘিরে অশান্তির জন্য বারবার রাজ্য সরকারের বিরুদ্ধে আক্রমণ শানানো হয়েছে। সেখানে মুর্শিদাবাদের চার কেন্দ্রে ধরা পড়ল উলটো ছবি।অন্যদিকে, রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা জানান, তাঁর কাছে হিংসা ও অশান্তির একাধিক অভিযোগ এসে পৌঁছেছে। সমস্ত অভিযোগ খতিয়ে দেখা হবে। তারপর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। তবে তিনি এও স্পষ্ট করে দিয়েছেন, প্রয়োজনে পুনর্নির্বাচন হবে।