অবতক খবর: শনিবার রাতে ইমেল মারফত হেয়ার স্ট্রিট থানায় মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। অভিযোগপত্রের সঙ্গে তৃণমূল সুপ্রিমো ও দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের বক্তব্যের নির্দিষ্ট অংশের ভিডিওও জমা করেছেন থানায়।

‘বাড়ি ঘেরাও’ কর্মসূচিতে বিজেপি নেতাদের, এমনকী বিরোধী দলনেতারও প্রাণ সংশয় হতে পারে আশঙ্কা শুভেন্দুর। রাজ্যের আইনশৃঙ্খলা ব্যবস্থাও ভেঙে পড়তে পারে বলেও দাবি করেছেন রাজ্যের বিরোধী দলনেতা। সেই প্রেক্ষিতেই এই অভিযোগ দায়ের।

অভিযোগপত্রে, মমতা এবং অভিষেকের বিরুদ্ধে ‘ঘৃণা ভাষণ’-এর অভিযোগ এনেছেন বলেও খবর। শুভেন্দুর দাবি, তৃণমূলের বাড়ি ঘেরাও কর্মসূচি বিপজ্জনক। এতে বিজেপি নেতাদের প্রাণ সংশয় হতে পারে। এমনকী, শুভেন্দুর নিজেরও প্রাণ সংশয় হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন। বিরোধী দলনেতার মতে, শাসকদলের এই কর্মসূচির জেরে রাজ্যের আইনশৃঙ্খলার অবনতি হতে পারে। মুখ্যমন্ত্রী ও অভিষেকের কর্মসূচি ঘোষণার পর থেকে বিজেপি নেতা-কর্মীরা নিরাপত্তার অভাবে ভুগছেন বলে দাবি তাঁর। এর প্রেক্ষিতে দুজনের বিরুদ্ধেই কড়া পদক্ষেপের দাবি করেছেন শুভেন্দু অধিকারী।

একুশের মঞ্চ থেকে বিজেপি নেতাদের বাড়ি ঘেরাওয়ের ডাক দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। পরে সেই কর্মসূচি কিছুটা ‘শুধরে’ দেন দলনেত্রী। তৃণমূলের সেই কর্মসূচি নিয়ে রাজনৈতিক চাপানউতোর চলছে। শনিবার রাজর্ষি লাহিড়ী নামে জনৈক বিজেপি নেতা অভিষেকের নামে অভিযোগ দায়ের করেছিলেন। এবার খোদ রাজ্যের বিরোধী দলনেতা ইমেল মারফত অভিযোগ দায়ের করলেন।