অবতক খবর , বিজু , বর্ধমান :- সংসদে পাশ হয়ে আইন হয়ে যাওয়া বিল নিয়ে দেশের মানুষ ও কৃষকদের ভুল বোঝাচ্ছে কংগ্রেস, তৃনমুল কংগ্রেস সহ বিভিন্ন বিরোধী রাজনৈতিক দলগুলি। তাদেরকে ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করা হচ্ছে। কিন্তু, এইসব করে ভুল বোঝানো যাবেনা। বুধবার বিকালে আসানসোলের ২ নং জাতীয় সড়ক লাগোয়া কাল্লা মোড়ের জেলা বিজেপি কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে এই ভাবেই কৃষি বিলের স্বপক্ষে আক্রমণ করলেন আসানসোলের সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়৷তিনি বলেন, এই সাংবাদিক সম্মেলন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্দেশে একজন মন্ত্রী হিসাবে আমি করছি। প্রশ্ন উঠতেই পারে, দলের কার্যালয়ে কেন এই সাংবাদিক সম্মেলন করা হচ্ছে। তার উত্তরে বলছি, আমি সবকিছুর বাধ্যবাধকতা জানি। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় তো নবান্নে বসে সরকারি অফিসারদের পাশে নিয়ে রাজনৈতিক কথা বলেন। আমি এখানে তা বলবো না। সেই কারনে আমার পাশে দলের কেউ নেই। বাবুল বলেন, কেন্দ্র সরকারের তরফে একজন মন্ত্রীকে তিনটি করে জায়গায় দায়িত্ব দেওয়া হয়েছে। যারা কৃষি বিল বা আইনে কি বলা আছে তা কৃষক ও সাধারণ মানুষের কাছে তুলে ধরবেন। বিরোধীরা যে, এই বিলের ভুল তথ্য তুলে ধরছেন, তা আমরা মানুষকে বোঝাবো।

তিনি বলেন, স্বাধীনতার পরে অনেকটা সময় দেশে শাসন করেছে কংগ্রেস। তারা কি করেছে এই কৃষকদের জন্য? মা ও ছেলে তো দেশের মানুষকে ভুল বোঝাচ্ছে। তার সঙ্গে যোগ দিয়েছেন এই রাজ্যের মুখ্যমন্ত্রী। ভারত কৃষি প্রধান দেশ।

অথচ এখন একজন কৃষকের ছেলে কৃষক হতে চায়না। এটা কতটা দুঃখের। কংগ্রেস নিজেদের ভোট বাক্স ভরানোর জন্য কৃষকদের জন্য কিছু করেনি। শুধুমাত্র বছরের পর বছর কৃষকদের প্রতিশ্রুতি দিয়ে বোকা বানিয়েছে। এখন মা ও ছেলে মিলে বিলের পক্ষে ভুল কথা বলে, আন্দোলন করার চেষ্টা করছে। কিন্তু মানুষকে আর ভুল বোঝানো যাবেনা।একটা / দুটো জায়গা ছাড়া কোথাও কিছু হয়নি। মানুষেরা বুঝেছেন যে, কৃষকদের জন্যেই কেন্দ্র সরকার এই বিল এনেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশের কৃষকদের কথা ভাবেন। কেন্দ্র সরকার কৃষাণ নিধি প্রকল্পে কৃষকদের ১৬ হাজার কোটি টাকা দিয়েছে৷ এই বিলে ফঁড়ে বা দালালদের দৌরাত্ব কমবে। কৃষক তাদের ফসল নিজের খুশিমতো যেখানে খুশি যাকে খুশি বিক্রি করতে পারবেন।