নিজস্ব সংবাদদাতা : অবতক খবর : জলপাইগুড়ি :    রাজ্যে করোনা সংক্রমণের সংখ্যা হু হু করে বাড়ছে। তবুও মাক্স, স্যানিটাইজের ব্যাবহার তেমন নেই আট থেকে আশির। বৃহস্পতিবার ১৪২৮ বাংলা নববর্ষ, দিনটিকে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে গ্রাম থেকে শহরতলী সবাই মেতেছে।

এই উৎসবে জলপাইগুড়ির তিস্তা উদ্যানে মেতে উঠেছে ছোট থেকে বড় সকলেই। কিন্তু তিস্তা উদ্যানে দেখা মিললো না কোনো সচেতনতার চিত্র, ঘুরতে আসা মানুষজন তো বটেই তৎসংগে উদ্যান কর্তপক্ষেরও নেই কোনো বাধা নিষেধ। কাউন্টারে অনেককেই দেখা গেল গাদাগাধি করে টিকিট সংগ্রহ করতে, কারো মুখেই ছিলো না মাক্স, এমন কি ছোট ছোট শিশুরা যারা দোলনায় দোল খাচ্ছেন তাদের মুখেও নেই মাক্স। মাক্স ছাড়াই দেদার ঘুরে বেড়াচ্ছেন তিস্তা উদ্যানে আসা পর্যটকরা।

এদিন তিস্তা উদ্যানে বাচ্চাকে ঘুরতে নিয়া আসা ব্যাক্তি কে মাক্স পড়া নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, মুখে মাক্স পড়া জরুরী। বাচ্চারা গরমে মাক্স পড়তে চাচ্ছে না। তাই খুলে রেখেছি। অন্যদিকে উদ্যান কতৃপক্ষ প্রশ্ন শুনতেই বেকে বসে এড়িয়ে গেলেন।

সম্প্রতি শহর জলপাইগুড়িতে কোরোনায় সংক্রমিত হয়েছেন। সরকারি বেসরকারি বিভিন্ন ভাবে বিজ্ঞাপনে প্রচার চালালেও, মানুষ যে তা অগ্রাহ্য করছে তা হলফ করেই বলা যেতে পারে।