অবতক খবর,মালদা,৯ আগস্টঃ বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষে মালদার হবিবপুরে সাড়ম্বরেই পালিত হলো এই কর্মসূচি। মন্ত্রী, জেলাশাসক, পুলিশ সুপারের উপস্থিতিতে আদিবাসী সমাজের মেধাবী ছাত্র-ছাত্রীদের উচ্চ শিক্ষার ক্ষেত্রে সম্মানিত করা হয়। সোমবার দুপুরে হবিবপুর ব্লকের জিতু মঞ্চে আদিবাসী দিবস অনুষ্ঠান ধুমধাম করে উদযাপিত হয় ।

উপস্থিত ছিলেন রাজ্যের সেচ দপ্তরের রাষ্ট্রমন্ত্রী সাবিনা ইয়াসমিন , জেলাশাসক নীতিন সিংহানিয়া, পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব, মালদা জেলা পরিষদের শিক্ষা কর্মধ্যক্ষ প্রতিভা সিংহ সহ বিশিষ্টজনেরা ।

এদিন মালদার বিভিন্ন স্কুলের মাধ্যমিক , উচ্চমাধ্যমিক ও উচ্চ শিক্ষায় কৃতি পড়ুয়াদের বিশেষভাবে সম্মানিত করা হয়। পাশাপাশি আদিবাসীদের কালচার এবং তাদের সমাজে এগিয়ে চলার বিষয়েও বিস্তর আলোচনা করা হয়।

মন্ত্রী সাবিনা ইয়াসমিন বক্তব্য রাখতে গিয়ে বলেন, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি রাজ্য জুড়ে যেভাবে আদিবাসীদের জন্য উন্নয়নের জোয়ার এনে দিয়েছেন তা মেধাবী ছাত্র-ছাত্রীদের দেখেই প্রমাণ হয়ে গিয়েছে। আদিবাসীদের সমাজ থেকে এখন ডাক্তার , আইএএস, আইপিএস তৈরি হচ্ছে । ফলে শিক্ষা ক্ষেত্রে আদিবাসীদের মধ্যে জনজোয়ার এসেছে। আমরা চাই সমস্ত ঐক্য বজায় রেখেই সমাজে পড়ুয়ারা আরো উন্নতি করুক।