অবতক খবর: আদালতের নির্দেশ মেনেই পোস্টিং দুর্নীতিতে মানিক ভট্টাচার্যকে জিঞ্জাসাবাদ শুরু করল সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিকেশন (সিবিআই)। মঙ্গলবার রাতে প্রায় ২ ঘণ্টা চলে জিঞ্জসাবাদ। বুধবার সকালে ফের প্রেসিডেন্সি জেলে হাজির হয়েছেন সিবিআইয়ের তিন গোয়েন্দা আধিকারিক। মানিক ভট্টাচার্যকে জেরা করলেই প্রাথমিক নিয়োগ দুর্নীতির জট খুলতে পারে এমনটাই মনে করছে তদন্তকারীরা।

শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে তোলপাড় গোঁটা রাজ্য। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়-সহ একাধিক ব্যক্তি গ্রেফতার হয়েছেন। তালিকায় রয়েছেন তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যও। তাঁর বিরুদ্ধে একাধিক তথ্য হাতে এসেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। এবার নয়া অভিযোগে বিদ্ধ মানিকবাবু। তাঁর বিরুদ্ধে পোস্টিং নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছে। মঙ্গলবারই সিবিআইকে এফআইআর করে তদন্তের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। রাত সাড়ে আটটার পর থেকে জিঞ্জাসাবাদের কথা বলেন।

বিচারপতির নির্দেশ মেনেই মঙ্গলবার রাত ৯ টা বেজে ২০ মিনিট নাগাদ প্রেসিডেন্সি জেলে পৌঁছন সিবিআই আধিকারিকরা। সেখানে প্রায় ২ ঘণ্টা জেরা করা হয় অভিযুক্তকে। সূত্রের খবর, পোস্টিং’র  জন্য কত টাকা নেওয়া হত, কীভাবে গোটা বিষয়টা পরিচালনা করা হত, তা জানতে চেয়েছেন গোয়েন্দা আধিকারিকরা। কিন্তু মানিক ভট্টাচার্যের কাছে কোনও সদুত্তর মেলেনি বলেই খবর। এরপর বুধবার সকাল ৯ টায় ফের প্রেসিডেন্সি জেলে পৌঁছেছেন তদন্তকারীরা। ফের শুরু জিঞ্জাসাবাদ।