অবতক খবর,২৪ ফেব্রুয়ারি, হুগলি: বয়স মাত্র ১৩ বছর এরই মধ্যে জাতীয় স্তরের জিমন্যাস্টিক প্রতিযোগিতায় রয়েছে তার কাছে একাধিক পদক। গত ১৫ থেকে ১৯ ফেব্রুয়ারি কলকাতার ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে আয়োজন করা হয়েছিল জাতীয় সব জুনিয়র জিমন্যাস্টিক প্রতিযোগিতা। সেই প্রতিযোগিতায় অন্যান্য রাজ্যের প্রতিযোগীদের পিছনে ফেলে তিনটি ইভেন্টে গোল্ড ও চারটিতে সিলভার জয় করে বাংলার নাম উজ্জ্বল করেছে হুগলির কোন্নগরের নাভিক আলী।

নাবিকের বাবা আব্বাস আলী একটি বেসরকারি কারখানার অস্থায়ী শ্রমিক। সাধারণ মধ্যবিত্ত ঘরের মধ্য থেকে দু চোখ ভর্তি এগিয়ে যাওয়ার স্বপ্ন নিয়ে সাফল্য পাওয়া নাভিকের জিবনাসটিক হাতে খড়ি মাত্র তিন বছর বয়সে। কোন্নগরেরই কিশোর ব্যায়াম সমিতিতে ভর্তি হয় জিমনাস্টিক শিখতে। নিজের দক্ষতা ও যোগ্যতার বলে পরবর্তীতে কলকাতার “সাই” একাডেমিতে নিজের স্থান অর্জন করে। বর্তমানে দিল্লিতে লক্ষণ মনোহর কর্মকারের তত্ত্বাবধানে প্রশিক্ষণ নিচ্ছে ছোট্ট নভিক।

নাভিকের এই লড়াই শুধু তারা কার নয় তার পরিবারেরও। সামান্য বেসরকারি কারখানায় কাজ করে তার বাবা আব্বাস নিজের ছেলেকে সোনালী স্বপ্ন বুনতে শিখিয়েছেন। নভিকের আগামী লক্ষ কমনওয়েলথ এশিয়ান গেমস ও অলিম্পিকে দেশের হয়ে প্রতিনিধিত্ব করে পদক জয় করার।