অবতক খবর , সংবাদদাতা , আসানসোল :- আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট নির্দেশে , সালানপুর থানার উদ্যোগে কল্যানেশ্বরী ফাঁড়ির ব্যাবস্থাপনায় মাইথন পর্যটন কেন্দ্রের সুন্দর সবুজায়নকে ধরে রাখতে পুলিশের দ্বারা গঠন করা হয়েছে পুলিশ বাগান। মাইথন ও কল্যানেশ্বরী পর্যটন কেন্দ্রে সবুজায়নকে বৃদ্ধি করতে শনিবার দিন পুলিশ বাগানের মধ্যে ৫০টি গাছের চারা রোপন করা হলো।
মুখ্যরূপে এই বৃক্ষ রোপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এসিপি (ওয়েস্ট) শান্তব্রত চন্দ্র , জেলা পরিষদ কর্মদক্ষ মহম্মদ আরমান নজরুল ,পলিটেকনিকের শিক্ষক তথা ইঞ্জিনিয়ার প্রশান্ত জানা, সালানপুর থানার ইনচার্জ পবিত্র কুমার গাঙ্গুলি,কল্যানেশ্বরী ফাঁড়ির ইনচার্জ অমর নাথ দাস,রূপনারায়ানপুর ফাঁড়ির ইনচার্জ সিকান্দার আলম। এই দিন সামাজিক দূরত্ব বজায় রেখে বিভিন্ন প্রকারের গাছের চারা রোপণ করা হয়।

এই পুলিশ বাগান প্রসঙ্গে এসিপি (ওয়েস্ট)শান্তব্রত চন্দ্র জানান এই বাগান করার মূল্য উদ্দেশ্য হলো মাইথন ও কল্যানেশ্বরী অঞ্চলের , সবুজায়নকে বাঁচিয়ে রাখা,গাছ না থাকলে পৃথিবী থাকবে না তাই প্রতিটি মানুষের উচিত একটি করে গাছ লাগানো এবং সুস্থ পরিবেশ গড়ে তোলা।তাই পুলিশের দ্বারা পরিচালিত এই বাগানটি তৈরি করা হয়েছে যাতে যেকোনো অনুষ্ঠানে যেকোনো ব্যাক্তি এই বাগানে গাছ লাগাতে পারে।তাছাড়া এই করোনা মহামারীর পরিস্থিতিতে সমাজকে সুস্থ রাখতে শুদ্ধ অক্সিজেন প্রয়োজন তাই সমস্ত ব্যাক্তিকে অন্তত পক্ষে একটি করে গাছ লাগানো উচিত।
তাছাড়া এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাহাড়গড়া পুলিশ ক্যাম্প ইনচার্জ এ.এস.আই দীপক মণ্ডল,সমাজসেবী কাঞ্চন লাহা,
সালানপুর থানার এ.এস.আই মিঠুন চ্যাটার্জী,কল্যানেশ্বরী ফাঁড়িরএ.এস.আই সৌমেন্দ্রনাথ দে সহ আরো অন্যান্য পুলিশকর্মী ও সিভিক ভলান্টিয়ারগন।তাদের দেবেন বলে জানান।