অবতক খবর,৭ আগস্ট,নদীয়া :-প্লাস্টিক বর্জন করতে এবার রাস্তায় নামল কাউন্সিলর। সাধারণ মানুষকে প্লাস্টিক বর্জন করার উদ্দেশ্য নিয়ে কাপড়ের ব্যাগ বিতরণ করলেন।

নদীয়ার শান্তিপুর পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রশান্ত গোস্বামী, বিভিন্ন বাজারে ঘুরে সাধারণ মানুষেরকে কাপড়ের ব্যাগ বিলি করলেন। প্লাস্টিক বর্জন করার উদ্যোগ আগেই নিয়েছে রাজ্য সরকার। বিভিন্ন সচেতনতামূলক অনুষ্ঠানের মধ্য দিয়ে প্লাস্টিক যে ক্ষতিকারক তা বোঝানোর চেষ্টা করা হয়েছে সাধারণ মানুষকে।

কিন্তু এখনো দেখা যাচ্ছে কোন কোন দোকানদার প্লাস্টিক ব্যবহার করছেন। মূলত শহর থেকে যাতে প্লাস্টিক ব্যবহার পুরোপুরি নিষিদ্ধ করে তোলা যায় সেই উদ্দেশ্যেই এদিন রাস্তায় নেমে কাপড়ের ব্যাগ বিতরণ করেন কাউন্সিলর। তিনি বলেন দীর্ঘদিন ধরেই শান্তিপুরে বিভিন্ন অনুষ্ঠান এবং কর্মসূচির মধ্য দিয়ে প্লাস্টিক বন্ধ করার প্রচেষ্টা করা হয়েছে।

সেই কারণেই এদিন আমি প্রায় ষাটটি কাপড়ের ব্যাগ বিতরণ করলাম। এই প্রক্রিয়া আমাদের এবং এই কর্মসূচি চলতে থাকবে। যাতে শান্তিপুর থেকে একদম প্লাস্টিক ব্যবহার বন্ধ করে দেওয়া যায়, সেই উদ্দেশ্যেই আজকের এই কর্মসূচি বলে জানান তিনি।

তিনি আরো বলেন, বিভিন্ন স্বনির্ভর গোষ্ঠীর সদস্যাদের দিয়ে নিয়মিত এই ব্যাগ তৈরীর কাজ চলছে যা আগামীতে এ ধরনের বিভিন্ন বাজারে উপস্থিত হয়ে কৃতজ্ঞদের হাতে পৌঁছে দেওয়া হবে ‌