অবতক খবর: বিজেপির কেন্দ্রীয় এবং রাজ্য নেতারা যখন মমতাকে কোণঠাসা করার চেষ্টা করছে, ঠিক তখন বাংলার মুখ্যমন্ত্রীর হয়ে ব্যাট ধরলেন ইন্ডিয়া জোটের অন্যতম সদস্য কংগ্রেসের শীর্ষনেতা পি চিদম্বরম । তিনি বলেন, “বাংলা, বিহার বা রাজস্থানে হিংসার ঘটনার উল্লেখ করে বিজেপি যেভাবে মণিপুর থেকে নজর ঘোরানোর চেষ্টা করছে, সেটা নিছক অপচেষ্টা, সফল হবে না।”

বর্ষীয়ান কংগ্রেস নেতা টুইট করে বললেন,”মণিপুরে সরকার বলে কিছু নেই। আর কেন্দ্রের সরকার স্বেচ্ছায় কোমায় চলে গিয়েছে। আর যদি ধরেও নিই যে বাংলা বা রাজস্থানে মেয়েদের সঙ্গে অন্যায় হয়েছে, তাতেও মণিপুরের সঙ্গে রাজস্থান, পশ্চিমবঙ্গ, বিহারের কিছুতেই তুলনা চলে না।” নিজের দীর্ঘ টুইটে মণিপুরের হিংসার বর্ণনাও দিয়েছেন কংগ্রেস নেতা।

মণিপুর হিংসার লজ্জা ঢাকতে বিরোধী জোট ইন্ডিয়া’র দখলে থাকা রাজ্যগুলিতে কোথায় কোথায় নারী নির্যাতন হয়েছে, খুঁজে বেড়াচ্ছে বিজেপি। ¬বোঝানোর চেষ্টা হচ্ছে, মণিপুরে যদি কোন হিংসার ঘটনা ঘটেও থাকে, একইরকম হিংসার ঘটনা ঘটেছে বাংলা, বিহার এবং রাজস্থানেও। বিশেষ করে বাংলাকে টার্গেট করছে গেরুয়া শিবির। তৃণমূলকে নিশানা করে বিজেপি নেতারা বলছেন, যারা নিজেদের রাজ্যে এত হিংসা তাঁদের -মণিপুর নিয়ে কথা বলা সাজে না।
ওয়াকিবহাল মহল বলছে, বেঙ্গালুরুর বৈঠকে মমতার সঙ্গে সোনিয়া-রাহুলদের যে রসায়ণ দেখা গিয়েছিল, সেটাই যেন আরও ফুটে ওঠা শুরু করেছে মণিপুর ইস্যুতে।