অবতক খবর: বীরভূমের রামপুরহাটের কুসুম্বা গ্রাম পঞ্চায়েতে জয়ী বিজেপি। এই গ্রাম পঞ্চায়েতের তিনটি আসনের মধ্যে দু’টিতে জয়ী বিজেপি। একটি আসনে জিতেছে তৃণমূল। উল্লেখ্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মামার বাড়ি এখানেই। এই পঞ্চায়েতের ৩১ নম্বর বুথে ভোট দেন মমতা বন্দ্যোপাধ্যায়ের মামা অনিল মুখোপাধ্যাযয়ের পরিবার। এই বুথে জয়ী হন বিজেপি প্রার্থী অর্চনা হাজরা।

রাজ্যে পঞ্চায়েত ভোটে ৯৪৬ পঞ্চায়েত আসনে জয়ী বিজেপি। সিপিএম জয়ী প্রায় ৭৫০ আসনে। স্ট্রংরুমের সামনে থেকে কেন্দ্রীয় বাহিনী সরিয়ে দেওয়াকে কেন্দ্র করে চরম উত্তেজনা নদিয়ার শান্তিপুর ব্লকের ফুলিয়ার বালিকা বিদ্যালয়ের ভোট গণনা কেন্দ্রে। সকাল থেকেই গোটা ভোট গণনা কেন্দ্র জুড়ে মোতায়েন রাখা হয়েছিল কেন্দ্র বাহিনীকে। কিন্তু যখনই ভোট গণনা শুরু হয়, গণনা কেন্দ্রে পৌঁছায় পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা। এরপর প্রত্যেকটি স্ট্রংরুমের সামনে থেকে কেন্দ্রীয় বাহিনীকে সরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ।

নলহাটিতে একটি পঞ্চায়েত দখল বাম-কংগ্রেস জোটের। নলহাটির ২ নং ব্লকের একটি পঞ্চায়েত দখল করেছে বাম-কংগ্রেস জোট। সেই পঞ্চায়েতের ২২টি আসনে বাম-কংগ্রেস জোট পায় ১২টি। তৃণমূল জয়ী ১০টিতে। জাঙ্গিপাড়ায় ভোট গণনা কেন্দ্রে বিরোধী এজেন্টদের ঢুকতে না দেওয়ার অভিযোগ। আইএসএফ-এর আরও অভিযোগ, গণনা কেন্দ্রে ভোট লুঠ করছে তৃণমূল। এর প্রতিবাদে ফুরফুরা শরিফের তালতলা হাটে রাস্তা অবরোধ নওশাদের দলের কর্মী-সমর্থকদের।