অবতক খবর,১০ আগস্ট: কাঁচরাপাড়া ১ নং ওয়ার্ডের ইন্ডিয়ান গার্লস হাই স্কুলের ঠিক পাশেই আমফান ঝড়ে একটি বহু প্রাচীন অশ্বত্থ গাছ উপড়ে একটি দোকানের উপর পড়ে। ওই গাছের নীচেই ছিল একটি ছোট্ট মন্দির,সেটিও ভেঙে যায়। কিন্তু যেহেতু সেটি স্কুল লাগোয়া এবং স্কুল কর্তৃপক্ষ বিশেষ কিছু প্রয়োজন পড়লে সেখান দিয়েই স্কুলের পেছন দিকে যেতেন।

কিন্তু ঝড়ে জায়গাটি তছনছ হয়ে যাওয়ায় এবং গাছ পড়ে থাকায় সেই রাস্তাটি বন্ধ হয়ে যায়। তবে রেল প্রশাসন উপড়ে যাওয়া গাছটিকে কেটে নিয়ে জায়গাটি পরিস্কার করে দেয়। ফলে যেই দোকানের উপর গাছটি ভেঙ্গে পড়েছিল দোকানটি সংস্কার করতে শুরু করে দেয় দোকান মালিক। কিন্তু ওই অঞ্চলের ব্যবসায়ীরা উদ্যোগ নেন যে, তারা মন্দিরটি পুনরায় স্থাপন করবেন। কিন্তু আজ হঠাৎই দেখা গেল, সেখানে মন্দির নির্মাণের কাজ তো চলছেই না উল্টে তৈরি হচ্ছে নতুন একটা বেআইনি একটি দোকান।

কে বা কারা তৈরি করছে এই দোকান,সে বিষয়ে কিছুই জানা যায়নি।
তবে স্থানীয় সূত্রে জানা গেছে, অঞ্চলের কিছু নেতার মদতেই এই বেআইনি নির্মাণ কার্য চলছে।
কিন্তু মন্দির তৈরি না হয়ে এই বেআইনি নির্মাণ হওয়ায় সেখানকার ব্যবসায়ীরা অত্যন্ত ক্ষুব্ধ।
সেখানকার ব্যবসায়ীরাও জানেন না যে এই নির্মাণকার্য কে বা কারা চালাচ্ছে। তবে এইটুকু তারা আন্দাজ করতে পেরেছেন যে এর পেছনে রয়েছে স্থানীয় নেতাদের হাত। এমনই জানিয়েছেন ব্যবসায়ীরা।

এর পাশাপাশি তারা এও জানান যে, শুধু স্কুল কর্তৃপক্ষ ওই রাস্তা ব্যবহার করেন না, ব্যবসায়ীরাও বিশেষ কিছু ক্ষেত্রে ওই রাস্তা দিয়ে নিজেদের দোকানের পেছনদিকে যাতায়াত করেন। কিন্তু যদি সেখানে দোকানটি হয় তাহলে সমস্যায় পড়বেন তারা।