অবতক খবর,২৪ মার্চ,জ্যোতির্ময় মন্ডল,পূর্ব বর্ধমানঃ মন্তেশ্বর ব্লকের আদিবাসী সেঙ্গেল অভিযান সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন দাবি দাওয়া নিয়ে মন্তেশ্বর ব্লক আদিবাসী সেঙ্গেল সংগঠনের ব্লক সভাপতি মথুরা মুর্মু ও সাধারন সম্পাদক লিটন মুর্মূ নেতৃত্বে মন্তেশ্বর বিডিও অফিসের মোড় থেকে একটি মিছিল করে আজ দুপুরে মন্তেশ্বর ব্লকের BDO গোবিন্দ দাস মহাশয় কে ৬ দফা দাবি নিয়ে স্মারকলিপি দিলেন মন্তেশ্বর ব্লক আদিবাসী সেঙ্গেল অভিযানেরএক প্রতিনিধি দল।

উপস্থিত ছিলেন আদিবাসী সেঙ্গেল অভিযানের মন্তেশ্বর ব্লকের সভাপতি মথুরা মুর্মু, সাধারণ সম্পাদক লিটন মূর্মু, রানী মান্ডি, গুরু মুরমু সুনীল সরেন সহ সংগঠনের নেতৃত্ব ও কর্মীরা। সংগঠনের ব্লক সভাপতি মথুরা মুর্মু জানান আমাদের দাবিসমুহ গুলি যাহাতে ভারতের মাননীয়া, রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয়া মুখ্যমন্ত্রী কাছে মাননীয় বিডিও মাধ্যমে পৌঁছায় এবং দাবিগুলি যাতে পূরণ হয় সেই আশা আমরা করছি। এই দাবিগুলি পূরণ না হলে বৃহত্তর আন্দোলনে যাহা হবে বলে জানান তারা।

দাবি সমূহ হইল-

প্রকৃত পুজক আদিবাসীদের জন্য ২০২৩ এর যে কোন প্রকারে ”সারনা ধর্ম” কোড লাগু করার দাবি।

ঝাড়খণ্ডের গীরিডি জেলায় অবস্থিত মারাং বুরু (পরেশনাথ পাহাড়) আদিবাসীদের দেবতা । উহাকে অবিলম্বে জৈনদের হাত থেকে দখলমুক্ত করার দাবি।

ঝাড়খন্ডের ব্লকের অনুযায়ী নিয়ম-নীতি লাগু করার দাবী।

আদিবাসীদের অল চিকি ভাষা অবিলম্বে স্বীকৃতি দেওয়ার দাবী সহ ৬ দাবী নিয়ে স্মারকলিপি প্রদান করেন মন্তেশ্বর ব্লক আদিবাসী সেঙ্গেল অভিযান সংগঠনের পক্ষ থেকে। মন্তেশ্বর ব্লক আদিবাসী সেঙ্গেল অভিযানের ব্লক সভাপতি মথুরা মুর্মু।