অবতক খবর, সংবাদদাতা , পূর্ব বর্ধমান:-   পূর্ব বর্ধমান জেলা মঙ্গলকোট থানার উদ্যোগে ও নতুনহাট ইয়ুথ ক্লাবের সহযোগিতায় বাল্যবিবাহ বন্ধের জন্য একটি বিশেষ আলোচনা শিবির অনুষ্ঠিত হলো আজ। এখানে প্রায় শতাধিক স্কুলছাত্রী অংশগ্রহণ করেছিলেন এই অনুষ্ঠানে।

মূলত বাল্য বিবাহ করলে কি কি সমস্যা ঘটতে পারে নাবালিকা মেয়েদের ক্ষেত্রে সে বিষয়ে আলোচনা করা হয় ।পাশাপাশি কোন নাবালিকা যদি সমস্যায় পড়েন, তার বাবা-মা জোর করে বিবাহ দিয়ে দেন, তাহলে মঙ্গলকোট থানার পুলিশ কিভাবে সাহায্য করবে, তাদের ফোন নম্বরে কিভাবে যোগাযোগ করবে সেটিও বসে আলোচনা করা হয়।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মঙ্গলকোট থানার দুই আধিকারিক, প্রণব কুমার নন্দী,উত্তম সরকার, নতুনহাট ইয়ুথ ক্লাবের সভাপতি রানা শেখ প্রমুখ । অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয় মঙ্গলকোটের নতুনহাটে।

নতুনহাটের এক স্কুলছাত্রী রাজিয়া খাতুন জানান, আজকের এই অনুষ্ঠান থেকে আমরা শিক্ষা নিলাম বাল্যবিবাহ আমরা নিজেরাও করবো না এবং কাউকে করতেও দেব না। যদি কোনো বাবা ও অন্যান্য পরিবার চুপি চুপি বাল্য বিবাহ দেয় , তাহলে আমরা রুখে দাঁড়াবো এবং পুলিশ ও চাইল্ড লাইনে ফোন করে বাল্যবিবাহ রোধ করার চেষ্টা করবো।