অবতক খবর: পূর্ব বর্ধমানে জেলা পরিষদের একটি আসনে এগিয়ে সিপিএম।হাওড়ায় ১৫৭ গ্রাম পঞ্চায়েতের মধ্যে ২৯ টি আসনে ইতিমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় তৃণমূলের। ১৪ টি পঞ্চায়েত সমিতির মধ্যে দুটো বিনা প্রতিদ্বন্দ্বিতায় দখল করেছে তৃণমূল।বারাকপুরের গণনাকেন্দ্রে অশান্তি। বিজেপি প্রার্থীকে মারধর করে বের করে দেওয়ার অভিযোগ।গণনার দিন সকালে ফের দলের অস্বস্তি বাড়ালেন হুমায়ুন কবির। প্রশ্ন তুললেন, “দিদি মুখ্যমন্ত্রী-পুলিশমন্ত্রী, তাহলে মুর্শিদাবাদে এত মৃত্যু কেন?”

হুগলির জাঙ্গিপাড়ায় গণনাকেন্দ্রের সামনে তৃণমূল ও সিপিএমের মধ্যে বাদানুবাদ। সিপিএম পার্টির কার্যালয়ের সামনে সিপিএম কর্মী ও কাউন্টিং এজেন্টদের ওপর লাঠিচার্জ পুলিশের। বালির দুর্গাপুরে গণনাকেন্দ্রের বাইরে বিজেপি প্রার্থী ও কর্মীদের ওপর হামলার অভিযোগ শাসকদলের বিরুদ্ধে। মেরে মাথা ফাটানোর অভিযোগ। মহিলা কর্মীদের জামা কাপড় ছিড়ে দেওয়ার অভিযোগ।অন্ডালের গণনাকেন্দ্রে যাওয়ার সময় সিপিএমের কাউন্টিং এজেন্টকে অপহরণের অভিযোগ শাসকদলের বিরুদ্ধে।ভোট গণনার সকালে দিল্লি থেকে ফিরেই ভাঙড়ে রাজ্যপাল সিভি আনন্দ বোস। কথা বললেন স্থানীয় বাসিন্দাদের সঙ্গে।

খণ্ডঘোষ ব্লকের গণনাকেন্দ্র থেকে ভারতীয় জনতা পার্টির কাউন্টিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ বিজেপির বর্ধমান সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক মৃত্যুঞ্জয় চন্দ্রের।গলসির মানকরের বুদবুদ মহাকালী বিদ্যালয়ে ঢোকার সময় তৃণমূলের দুষ্কৃতীদের হাতে আক্রান্ত বুদবুদ ব্লক কংগ্রেস সভাপতি জয়গোপাল দে ও গ্রাম সংসদের কংগ্রেস প্রার্থী অসিতকুমার মুখোপাধ্যায়-সহ কংগ্রেস কর্মীরা। তাঁরা মানকর গ্রামীণ হাসপাতালে ভরতি। অসিতবাবুর মেরে মাথা ফাটিয়ে দিয়েছে ও ডান পা ভেঙ্গে দেওয়া হয়েছে বলে অভিযোগ।

দেগঙ্গায় জগদীশচন্দ্র পলিটেকনিক কলেজের কেন্দ্রে বহিরাগতদের দাপাদাপি। জমায়েত হঠাতে লাঠিচার্জ পুলিশের।অবৈধ জমায়েত হঠাতে সামশেরগঞ্জে লাঠিচার্জ পুলিশ ও বাহিনীর। তুমুল উত্তেজনা এলাকায়।দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুরে একসঙ্গে রাস্তা অবরোধে অবরোধ বাম-বিজেপি-কংগ্রেস।