অবতক খবর: পঞ্চায়েত ভোটের আগেই নন্দীগ্রাম থানার আইসি বদল। ছুটিতে পাঠানো হল বর্তমান আইসি সুমন রায়চৌধুরীকে। পরিবর্তে নিয়ে আসা হল কাশীনাথ চৌধুরীকে। জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, শারীরিক অসুস্থতার জন্য় ছুটি চেয়েছিলেন নন্দীগ্রাম থানার আই সি। সেইজন্য তাঁকে ১৫ দিনের জন্য ছুটিতে পাঠানো হয়েছে।

জেলা পুলিশ সূত্রে আরও খবর, এই রদবদলের পর মহিষাদলের সিআই (CI) মানবেন্দ্র পালকে নন্দীগ্রাম থানার বিশেষ নজরদারির দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া বিশেষ দায়িত্ব পেয়েছেন ডিএসপি মইনুল হক।  স্থানীয় সূত্রে খবর, নন্দীগ্রাম এলাকায় পুলিশের বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠছে সম্প্রতি। তার মধ্য়ে আইসি সুমন রায়চৌধুরীকে নিয়ে আপত্তি ছিল বিভিন্ন রাজনৈতিক দলেরই। এই রদবদলের সঙ্গে তার সম্পর্ক রয়েছে বলে জল্পনা উসকে উঠেছে। যদিও তৃণমূল নেতৃত্বের দাবি, এই রদবদলের সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই।

পাশাপাশি,ভোটের ৮দিন আগে ময়না থানার ওসিকে পাঠানো হল ছুটিতে ময়না। থানার দায়িত্বে কোলাঘাট থানার ওসি মহম্মদ মাহিউল ইসলাম। ২০১৮-র পঞ্চায়েত ভোটের সময় ময়না থানারই ওসি ছিলেন মাহিউল।

নন্দীগ্রাম, ২০১১ সালে রাজ্যে পালাবদলের আগে থেকেই সংবাদ শিরোনামে উঠে এসেছিল। হিজলি খাল দিয়ে অনেক জল বয়ে গেলেও নন্দীগ্রাম বঙ্গ রাজনীতিতে আলাদা মাত্রা যোগ করেছে। ব্যতিক্রম নয় ২০২৩ এর পঞ্চায়েত ভোট।