অবতক খবর,২৬ জুলাই,কলকাতা: ভুবনেশ্বর থেকে কলকাতায় আনা হল পার্থ চট্টোপাধ্যায়কে । সকাল ৬টা ৩৪-এ কলকাতা বিমানবন্দরে পৌঁছয় ইন্ডিগোর বিমান। বিমানবন্দরে প্রস্তুত ছিল ইডি-র ৪টি গাড়ি। ছিল কড়া নিরাপত্তার ব্যবস্থা। এর আগে ভোর ৪টে ২৫-এ ভুবনেশ্বর এইমস থেকে পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে গাড়িতে রওনা দেন ইডি-র অফিসাররা। ভুবনেশ্বর বিমানবন্দরে পৌঁছনোর পর পার্থর জন্য আনা হয় হুইল চেয়ার।

কলকাতায় আনা হল পার্থ চট্টোপাধ্যায়কে: ভোর ৫টা ৪০-এর বিমানে মন্ত্রীকে নিয়ে কলকাতায় রওনা হন ইডি-র আধিকারিকরা। তৃণমূল মহাসচিবের সঙ্গে ছিলেন তাঁর আইনজীবী অনিন্দ্যকিশোর রাউত ও এসএসকেএমের কার্ডিওলজি বিভাগের চিকিৎসক তুষারকান্তি পাত্র। ভুবনেশ্বর বিমানবন্দরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে নীরবই ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। কার্যত ভাবলেশহীন মুখে বসে থাকতে দেখা যায় শিল্পমন্ত্রীকে। এদিন কলকাতা বিমানবন্দর থেকে সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সূত্রের খবর, আজ থেকে পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করবে ইডি। পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদের আশঙ্কা।

নিয়োগ দুর্নীতিতে পার্থ ঘনিষ্ঠ অর্পিতার ফ্ল্যাট থেকে কোটি কোটি টাকা, গয়না, বিদেশি মুদ্রা উদ্ধারের পর এবার ইডির নজরে কালো ডায়েরি। সূত্রের খবর, সেই ডায়েরিতে Department of Higher Education & School Education, Govt of West Bengal. ইডির দাবি, ডায়েরির ৪০টি পাতা অনেক কিছু লেখা রয়েছে। SSC দুর্নীতিতে সমস্ত আলোচনার কেন্দ্রবিন্দুতে এখন এই কালো ডায়েরি। উদ্ধার হওয়া কালো ডায়েরি কি সরকারি?  কেন কালো ডায়েরির ওপরে লেখা উচ্চশিক্ষা ও স্কুলশিক্ষা দফতর? কালো ডায়েরি অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে এল কী করে? ইডির সিজার লিস্টে আরও দাবি করা হয়েছে, কালো ডায়েরি ছাড়া আরও একটি এক্সিকিউটিভ ডায়েরি  এবং একটি পকেট ডায়েরি উদ্ধার করা হয়েছে পার্থ ঘনিষ্ঠ অর্পিতার ফ্ল্যাট থেকে।