অবতক খবর,নিজস্ব সংবাদদাতা,২৬ জুলাই :: নববারাকপুর পুরসভার ১৫নং ওয়ার্ডে সুস্বাস্থ্য কেন্দ্রের শুভ দ্বারোদঘাটন করলেন পুরসভার পুরপ্রধান প্রবীর সাহা ।সোমবার সন্ধ্যায় পুরসভার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের ব্যবস্থাপনায় ১৫নং ওয়ার্ডে হরেন মুখার্জি রোডে ৬নং ঝিল পাড়ে। নবনির্মিত সুস্বাস্থ্য কেন্দ্র থেকে এলাকার মানুষের জন্য বিনামূল্যে চিকিৎসা পরিষেবা ও ঔষধ বিলি করা হবে,প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকেল চারটে পর্যন্ত ।থাকবেন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা শুভ উদ্বোধনে।

উপস্থিত ছিলেন, পুরসভার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ শংকর সিংহ রায়, ডাঃ দেবতোষ দাস, ডাঃ পংকজ কুমার অধিকারী, ডাঃ সুজিত ঘোষ, উপপুরপ্রধান স্বপ্না বিশ্বাস, কাউন্সিলর হৃষিকেশ রায়, পুরসভার কার্যনির্বাহী আধিকারিক সহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলররা।ইতিমধ্যেই পুরসভার ১২ এবং ১৯ নং ওয়ার্ডের দুটি সুস্বাস্থ্য কেন্দ্র রয়েছে।পুরসভার পুরপ্রধান বলেন শুধু ১৫নং ওয়ার্ডের মানুষ নয় পার্শ্ববর্তী ১,২,১৪,১৬ নং ওয়ার্ডের মানুষ‌ও এই উপস্বাস্থ্য কেন্দ্রে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা চিকিৎসক পরিষেবা, ডায়গানেস্টিক পরীক্ষা নিরীক্ষা এবং ঔষধও পাবেন বিনামূল্যে।ভ্যাকসিনও দেওয়া হবে এই সুস্বাস্থ্য কেন্দ্র থেকে।বহু মানুষ উপকৃত হবেন এর ফলে।

আগামী দিনে পুরসভার ৭ এবং ৯ নং ওয়ার্ডের মানুষের জন্য আগামী দু, তিন মাসের মধ্যে আরও দুটি উপস্বাস্হ্য কেন্দ্রে উদ্বোধন করা হবে।শুরুতে স্বাগত ভাষনে পুরসভার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ শংকর সিংহ রায় স্বাস্থ্যকেন্দ্রে প্রাইমারি হেলথ কেয়ারের পরিষেবার ধরন তুলে ধরেন। বলেন, এখানে শিশুর জন্মের পর তার ইমুনাইজেশন থেকে পুষ্টি পরিপুরক খাবারের পরামর্শ, মাইলস্টোনের সঠিক নজরদারি পরিবার পরিকল্পনা গর্ভবতী মহিলাদের মাতৃত্বকালীন প্রাথমিক পরিষেবা পরীক্ষা নিরীক্ষা সহ ঔষধ বিনামূল্যে প্রদান করা হবে। পুরদলনেতা ডাঃ পংকজ কুমার অধিকারী বলেন প্রিভেনশন ইজ বেটার দেন কিওর।

প্রত্যেকের স্বাস্থ্য ভাল রাখতে হবে। নিজ নিজ বাড়িতে ব্যয়াম এবং শরীর চর্চা করুন। সুষম খাবার খাবেন। নিজ স্বাস্থ্য নিজে ভালো রাখুন। স্বাস্থ্য কখনও বিক্রি করা যায় না। সার্বজনীন স্বাস্থ্য সঠিক রাখতে স্বাস্থ্য চর্চা করুন। পুরসভা ঘরে ঘরে স্বাস্থ্য পরিষেবা পৌছে দিচ্ছে ।পুরসভার উপ স্বাস্থ্য কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা পরিষেবা ও ঔষধ পাবেন।