অবতক খবর: মঙ্গলবার রাতের ঘটনার পর বুধবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কাঠালিয়া গণনা কেন্দ্রের আশেপাশে একাধিক জায়গা পড়ে আছে তাজা বো*মা। ঘটনাস্থলে এসেছে সিআইডি, বোম স্কোয়াড।

পুলিশের এই বিশেষ প্রশিক্ষিত বাহিনী এসে একটি প্যাকেট থেকে চারটি তাজা বো*মা উদ্ধার করেছে। পাশাপাশি ওই গননা কেন্দ্রের ঠিক উল্টোদিকে রাস্তার আশেপাশে থেকেও আরো পাঁচটি বো*মা উদ্ধার হয়েছে। ইতিমধ্যে সিআইডি বো*ম স্কোয়াড এলাকার বিভিন্ন জায়গায় যে জঙ্গলগুলো আছে সেখানে তল্লাশি অবিযান শুরু করেছে। পাশাপাশি বো*মা-গুলি ফাঁকা জায়গায় নিয়ে গিয়ে নিষ্ক্রিয় করার কাজ ইতিমধ্যেই পুলিশ শুরু করে দিয়েছে।

প্রসঙ্গত, ভোটে কারচুপির অভিযোগে মঙ্গলবার রাত থেকে উত্তপ্ত দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ের কাঁঠালিয়া এলাকা। পুলিশের সঙ্গে সংঘর্ষে দুই আইএসএফ কর্মীর মৃত্যু হয়েছে। মারা গিয়েছেন আরও এক যুবক। তিনি কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নন বলে জানিয়েছে স্থানীয়রা। এ ছাড়াও গুলিবিদ্ধ হয়েছেন পুলিশের এক পদস্থ কর্তা এবং এক পুলিশকর্মী। বুধবার সকাল থেকেই এলাকায় জোরদার পুলিশি টহল শুরু হয়েছে। চলছে ধরপাকড়।অনির্দিষ্ট কালের জন্যে ভাঙড়ে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

গত রাতের ঘটনায় পুলিশের এক পদস্থ কর্তার হাতে গুলি লেগেছে। এক পুলিশকর্মীও গুলিবিদ্ধ হয়েছেন। বুধবার দু’জনেরই অস্ত্রোপচার হওয়ার কথা কলকাতার একটি বেসরকারি হাসপাতালে। গু*লি এবং বো*মার লড়াইয়ের মধ্যে সারা রাত গণনাকেন্দ্রের একটি ঘরের মধ্যেই আটকে ছিলেন এক ভোটকর্মী এবং পুলিশকর্মীরা। বুধবার সকালে জেলা পুলিশ সুপারের নেতৃত্বে পুলিশবাহিনী এসে তাঁদের উদ্ধার করে। সকালে ঘটনাস্থলে যান এডিজি (দক্ষিণবঙ্গ) সিদ্ধিনাথ গুপ্ত-সহ পুলিশের পদস্থ কর্তারা। শুরু হয়েছে ধরপাকড়। আপাতত থমথমে পুরো এলাকা।