অবতক খবর,মালদা,সানু ইসলাম: ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে ছাই হয়ে গেলো দুইটি পরিবারের সর্বস্ব।ঘটনাটি ঘটেছে সোমবার দিন সকাল ১১ টা নাগাদ মালদা জেলার হরিশ্চন্দ্রপুর ১নং ব্লকের ভিঙ্গল গ্রাম পঞ্চায়েতের ডুমোরকলাহা গ্রামে। অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়েছে কানাই দাস ও ইন্দ্র দাসের বাড়ি।স্থানীয় সূত্রে জানা গেছে, বাড়িতে কেউ ছিল না সবাই মাঠে কাজ করতে গিয়েছিল, তবে আগুন লাগার কারণ সম্পর্কে নিশ্চিত করে কিছু জানা যায়নি।

ক্ষণিকের মধ্যে দাউ দাউ করে জ্বলতে থাকে কানায় দাস ও ইন্দ্র দাসের বাড়ি।অগ্নিকাণ্ডের ঘটনায় বাড়ি থেকে কোনো সামগ্রী বার করতে পারেননি,আগুন দেখে আশেপাশের বাসিন্দারা ছুটে আসেন।

গ্রামের বাসিন্দারা আগুন নেভানোর চেষ্টা করেন। তারপর তুলসীহাটা দমকল কেন্দ্র ফোন করা হয়, তবে দমকল আসার আগেই গ্রামবাসীদের কয়েক ঘন্টার চেষ্টায় কোনোভাবে আগুন নিয়ন্ত্রণে আসে।ততক্ষণে আগুনে দুটি ঘর পুড়ে ছাই হয়ে যায়।দুটি ঘরে থাকা নগদ টাকা, পাট ,গম, তিনটি সাইকেল ও আসবাবপত্রসহ ,বাড়িতে মজুদ থাকার বিভিন্ন মূল্যবান সামগ্রী নিমিষের মধ্যে পুড়ে ছাই হয়ে যায়। প্রায় ৪,৫ লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।অগ্নিকাণ্ডের ঘটনায় সর্বস্ব হারিয়ে সরকারি সাহায্যের দাবি তুলেছেন ক্ষতিগ্রস্ত দুটি পরিবারের সদস্যরা।

হরিশ্চন্দ্রপুর এক নম্বর ব্লকের বিডিও অনির্বাণ বসু বলেন,ব্লক প্রশাসনের তরফ থেকে ক্ষতিগ্রস্তদের সব রকমের ত্রানসামগ্রী ব্যবস্থা করে দেওয়া হবে।