অবতক খবর,১৯ ডিসেম্বরঃ ছাত্র সংসদ নির্বাচনে ব্যতিক্রমী দৃষ্টান্ত তৈরি করতে চলেছেন মেডিকেল কলেজের পড়ুয়ারা। ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে তারা 12 দিন ধরে অনশন চালিয়েছেন শেষ পর্যন্ত বুদ্ধিজীবীদের অনুরোধে তারা তাদের হাতে ফলের রস খেয়ে অনশন তুললেন। তারা পাঁচজন অনশনব্রতী ফলের রসগ্রহণ করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিকিৎসক বিনায়ক সেনের হাত থেকে। অনুষ্ঠান প্রতি ফলের রস পান।

এদিন আন্দোলনকারীদের পক্ষে চতুর্থ বর্ষের ছাত্র অনিকেত কর সরকারি উদাসীনতার বিরুদ্ধে তাদের ক্ষোভ প্রকাশ করেন। তারা প্রেস মিট করে জানিয়ে দেন যে ২২ ডিসেম্বর ছাত্র সংসদের নির্বাচন হবে এবং মূল ভূমিকায় থাকবেন ছাত্ররা নিজেরাই। এই ভোট পরিচালনা করবেন সমাজ কর্মী বোলান গঙ্গোপাধ্যায়, চিকিৎসক বিনায়ক সেন, মানবাধিকার কর্মী সুজাত ভদ্র এবং অধ্যাপক অম্বিকেশ মহাপাত্র।

আন্দোলনকারীদের চতুর্থ বর্ষের ছাত্র অনিকেত কর জানান, চারটি বর্ষের প্রতিটি ক্ষেত্রে পাঁচজন করে মোট কুড়িটি আসনের প্রতিদ্বন্দ্বিতা হবে। উল্লেখিত চারজন সমাজকর্মী নিরপেক্ষভাবে নির্বাচন পর্যবেক্ষণ করবেন এবং ফলাফল ঘোষণা করা হবে। নির্বাচিত প্রতিনিধিদের নাম কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হবে কর্তৃপক্ষকে। তারা আশা করেন কর্তৃপক্ষ তার মান্যতা দেবেন।

তবে অন্য ছাত্র সংগঠন ডিএসও জানিয়ে দিয়েছে তারা ২২ শে ডিসেম্বরের নির্বাচনে অংশগ্রহণ করবেন না। উল্লেখ্য ২০১৬ সালের পর মেডিকেল কলেজে ছাত্র সংসদ নির্বাচন হয়নি। দ ইউনিয়নের নির্বাচনের দাবিতেই তারা আন্দোলন করছিলেন।