রাজীব মুখার্জী :: অবতক খবর :: হাওড়া ::   ভারত চীন সীমান্তে চীনা সৈনিকের হামলায় ভারতীয় সৈনিকদের শহীদ হবার ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর। একই সঙ্গে তিনি সীমান্তে কাজ করা ভারতীয় সেনাদের সাহসের প্রশংসা করেন। আজ বিকেলে বেলুড় মঠে আসেন রাজ্যপাল। বেলুড় মঠ দর্শন এর পর তিনি সাংবাদিকদের কাছে, শহীদ হওয়া জওযানদের পরিবারকে সমবেদনা জানান। পাশাপাশি বর্তমানে করোনা পরিস্থিতি মোকাবিলায় সমস্ত স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ দেন সমস্ত মানুষের উদ্দেশ্যে। এদিন বিকেলে রাজ্যপাল বেলুড় মঠ এর মূল মন্দিরে যান। প্রার্থনা করেন বর্তমান পরিস্থিতি স্বাভাবিক হবার জন্য। মঠের সন্ন্যাসীদের সঙ্গে আলাপচারিতার পাশাপাশি প্রায় আধঘন্টা মঠে কাটান রাজ্যপাল।

উল্লেখ্য, আজ বিকাল ৪টার কিছু আগে রাজ্যপালের কনভয় পৌঁছয় বেলুড়মঠে। প্রায় চল্লিশ মিনিট তিনি সেখানে ছিলেন। শ্রীরামকৃষ্ণ মন্দির সহ অন্যান্য মন্দিরও দর্শন করেন রাজ্যপাল। মঠ অফিসে সাক্ষাৎ করেন সাধুদের সঙ্গেও। এরপর ৪-৪০ মিঃ নাগাদ মঠ থেকে বেরনোর সময় মূল গেটের বাইরে গাড়ি থেকে নেমে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি লকডাউনের পর সব রকম সতর্কতা ও কোভিডের বিরুদ্ধে সর্বাত্মক ব্যবস্থা সহ বেলুড়মঠে দর্শনার্থীদের জন্য মন্দির উন্মুক্ত করার প্রয়াসের ভূয়সী প্রশংসা করেন।

কোভিড ও উম্পুনের ধাক্কা সামলে উঠতে রাজ্যের পাশে গোটা দেশের দাঁড়ানোর জন্যও সওয়াল করেন রাজ্যপাল। পাশাপাশি লাদাখে চীনের আগ্রাসনের বিরুদ্ধে প্রতিকূল প্রাকৃতিক পরিবেশে ভারতীয় সেনার বীরত্বপূর্ণ লড়াইকেও কুর্ণিশ জানান রাজ্যপাল।