অবতক খবর: বিহারের পর কর্ণাটক, দ্বিতীয় বৈঠকে বসছে দেশের বিরোধী দলগুলো। অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিয়ে বেঙ্গালুরুতে মমতা বন্দ্যোপাধ্যায়। রাহুলের সঙ্গে এলেন সনিয়া । আগামী কালকের বৈঠকে থাকবেন ২৬ বিরোধী দলের নেতৃত্ব। সোমবার বিকেলে বিরোধী দলগুলি বসবে সৌজন্য-বৈঠকে। বৈঠক শেষে বিরোধী নেতা-নেত্রীদের নৈশভোজের আমন্ত্রণ সনিয়া গান্ধির। জানা গিয়েছে, সনিয়ার ডাকা নৈশভোজে থাকবেন অভিষেক ও ডেরেক ও’ব্রায়েন ।

বেঙ্গালুরুতে বিজেপি-বিরোধী জোটের বৈঠক। সোমবার বেলায় রওনা দেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ১৭-১৮ জুলাই বেঙ্গুলুরুর বৈঠকে থাকবে তৃণমূল সহ বিজেপি বিরোধী দলগুলো। মোদি সরকারকে হঠাতে সলতে পাকানোর কাজ শুরু হয়েছে। আগের বিরোধী জোটের বৈঠকটি হয়েছিল পাটনায়।

এবার হবে বেঙ্গালুরুতে। ২৩ জুন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের আয়োজনে পটনায় বৈঠক ফলপ্রসূ হওয়ায় দ্বিতীয় বৈঠকের পরিকল্পনা হয়। সিমলায় এই বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু পরে তা বেঙ্গালুরুতে করার সিদ্ধান্ত হয়। তৃণমূল সভানেত্রী ও সর্বভারতীয় সাধারণ সম্পাদকের পাশাপাশি উপস্থিত থাকবেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে, আপ-সহ বিভিন্ন দলে সর্বোচ্চ নেতৃত্ব।