অবতক খবর,১৬ নভেম্বর,বাঁকুড়াঃ- বেআইনীভাবে তৈরী আপার্টমেন্ট ভেঙ্গে ফেলার কাজ শুরু করলো বিষ্ণুপুর পৌরসভা। বিষ্ণুপুর শহরের শালবাগান তুর্কি-সীতারামপুর এলাকায় পৌরপ্রশাসক অর্চিতা বিদের উপস্থিতিতে মঙ্গলবার দুপুর একটার কিছু পর এই কাজ শুরু হয়।

প্রসঙ্গত, বিষ্ণুপুর পৌরসভার ১৮ নং ওয়ার্ডের শালবাগান এলাকায় তুর্কী সীতারামপুর মৌজায় ৬৩ নং দাগে চার কাঠা ও ন’ কাঠা জমিতে দু’টি আপার্টমেন্টের নির্মান ঘিরে প্রশ্ন ওঠায় গত ২৭ সেপ্টেম্বর তদন্তে আসেন প্রশাসক অর্চিতা বিদ , এসডিপিও কুতুবউদ্দিন খান সহ অন্যান্য পৌর আধিকারিকরা। সেই সময় পৌরসভার পাশ করা প্ল্যান খতিয়ে দেখে জরিপ করে দু’টি আপার্টমেন্টের কাজের নির্মানে ত্রুটি ধরা পড়ে। পৌরসভার তরফে দাবি করা হয়েছিল, তাদের কাছ থেকে এই দুটি আপার্টমেন্টের জন্য যে প্ল্যান পাস হয়েছে সেই প্ল্যান অনুযায়ী কাজ না করে নিজেদের ইচ্ছা মতন করে বেআইনী নির্মান করা হচ্ছে।

পৌরসভার তরফে আরও দাবি বেআইনী ভাবে দখল করে বাড়িয়ে দেওয়া হয়েছে বিল্ডিং এর কলাম আবার কোথাও বেআইনী ভাবে বাড়িয়ে দেওয়া হয়েছে বারান্দার শেড। যা পুরোপুরি বেআইনী ভাবে পৌরসভার পাস করা প্ল্যান বহির্ভুত কাজ করা হচ্ছে বলেই সরজমিনে খতিয়ে দেখে দাবি করছে বিষ্ণুপুর পৌরসভা। তাই বিষ্ণুপুর পৌরসভার তরফে থেকে দুটি আপার্টমেন্টের জায়গায় মালিক কে বেআইনী নির্মান ভাঙ্গার নির্দেশ দেওয়া হলেও নির্দিষ্ট সময়সীমা পেরিয়ে যাওয়ার পরেও তিনি তা ভাঙ্গেননি। এদিন তাই পৌরসভার তরফেই তা ভাঙ্গার কাজ শুরু হলো বলে জানানো হয়েছে।