অবতক খবর,২০ আগস্ট,জলপাইগুড়ি: ডুয়ার্সের চা বাগান এলাকায় বুনো হাতির তান্ডব নিত্যদিনের ঘটনা। বুনো হাতির হামলায় ঘরবাড়ির ক্ষতি বা মজুত করা খাবার খেয়ে ফেলা প্রায়ই ঘটে চলেছে সমগ্র এলাকার জুড়েই।
রাত ১টা নাগাদ ডুয়ার্সের মালবাজার ব্লকের ডালিমকোট চা বাগানে বুনো হাতির তান্ডবে ভাঙা পড়লো ৩ টি শ্রমিক আবাসন ও একটি দোকানঘর। দোকানটিতে রাখা চাল, আটা সাবাড় করে আবার বনে ফিরে যায় বুনো হাতিটি। প্রবল বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত শ্রমিক পরিবারের সদস্যরা এদিক ওদিকে পালিয়ে প্রাণে বাঁচেন।

চা বাগানের শ্রমিক সিরিল কেরকেট্টা বলেন, “রাত ১২টা নাগাদ বিশালকার একটি দাঁতাল হাতি ভুট্টাবাড়ি বনাঞ্চল থেকে এসে চা বাগানের শ্রমিক মহল্লায় হানা দেয়। সেই সময় ভারী মাত্রায় বৃষ্টির কারণে বাসিন্দারা বিশেষ কিছু বুঝে উঠতে পারেনি। বৃষ্টির মধ্যেই সঞ্জয় গোয়ালা নামের এক দোকানীর দোকান ভেঙে মজুত রাখা চাল আটা খায়। এরপর শিরিশ সোনার, কার্তিক লোহার ও আরও একজন শ্রমিকের ঘর ভেঙে র‍্যাশান থেকে পাওয়া চাল আটা খেয়ে এদিক ওদিক লণ্ডভণ্ড করে আবার বনে ফিরে যায়। ওনারা কোনক্রমে পালিয়ে প্রাণে বাঁচেন।”

খবর পেয়ে বৃহস্পতিবার সকালে বনকর্মীরা ঘটনাস্থল পরিদর্শন করেন। বনবিভাগ সূত্রে জানাগেছে,”ক্ষতিগ্রস্তরা আবেদন করলে সরকারি নিয়ম অনুযায়ী ক্ষতিপূরণ পাবেন।”