অবতক খবর,২ নভেম্বরঃ ফের শহরে ভয়াবহ অগ্নিকাণ্ড। বুধবার তীব্র বিস্ফোরণে কেঁপে ওঠে ডানলপের বহুতল। তারপরই দেখা যায় আগুন ধরে গিয়েছে বিল্ডিংটিতে। এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। হাওয়া থাকায় দ্রুত ছড়িয়ে পড়তে থাকে আগুন। খবর পেয়ে তৎক্ষণাৎ ঘটনাস্থলে পৌঁছায় দমকলের 8 টি ইঞ্জিন।

গোটা ঘটনায় ব্যাপক আতঙ্কের বাতাবরণ তৈরি হয়েছে। এই বহুতলে অনেকেই আটকে পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। দ্রুততার সঙ্গে আগুন নেভানোর প্রচেষ্টার সঙ্গে সঙ্গে আটকে থাকা মানুষদেরও উদ্ধারের চেষ্টা করা হয়।

দমকলের প্রাথমিক তদন্তে অনুমান, বহুতলের একটি ফ্ল্যাটে সিলিন্ডার ফেটে বিস্ফোরণ হয়েছে। তার জেরেই এই অগ্নিকাণ্ড। স্থানীয় সূত্রে খবর, বুধবার সকালে প্রথমে বিস্ফোরণের শব্দ শোনা যায়। তারপর দেখা যায়, আগুনের ফুলকি বের হচ্ছে জানালা দিয়ে। মুহূর্তের মধ্যে তা অন্যান্য জায়গায় ছড়িয়ে পড়ে। যার ফলে প্রবল আতঙ্ক তৈরি হয় বাসিন্দাদের মধ্যে ।

দমকল সূত্রে খবর, আগুন কী করে লাগল তা এখনও স্পষ্ট নয়। তবে এলাকাবাসী জানান, বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছিল। তাতে মনে করা হচ্ছে সিলিন্ডার বিস্ফোরণ হয়েছিল। এই বহুতলে অনেকে আটকে পড়েছেন বলেও আশঙ্কা করা হচ্ছে। এখনও পর্যন্ত দমকলের 8টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছেছে। সেখানে শুরু হয়েছে উদ্ধার কাজ। তবে যে তলায় বিস্ফোরণ হয়েছে সেটি ফাঁকাই ছিল।এই আবাসনে একাধিক ফ্ল্যাটে মহিলা–শিশুর আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। ল্যাডার দিয়ে বাসিন্দাদের উদ্ধারকাজ চালাচ্ছে দমকল বাহিনী। ইতিমধ্যেই বিচ্ছিন্ন করা হয়েছে বিদ্যুৎ সংযোগও। বুধবার সকাল ১১টার পরে ওই বহুতলে আগুন লাগে। এই ঘটনায় এখনও কোনও হতাহতের খবর মেলেনি।