অবতক খবর,১০ ডিসেম্বর,ইটাহারঃ বিশ্ব মানবাধিকার দিবস পালিত হল ইটাহারে। শুক্রবার উত্তর দিনাজপুর জেলা সিনির উদ্যোগে এবং ইটাহার ব্লক ও পুলিশ প্রশাসনের সহযোগিতায় এই কর্মসূচির আয়োজন করা হয় ইটাহার বিডিও অফিস প্রাঙ্গণের সভা কক্ষে। এদিনের এই বিশেষ শিবির ইটাহার ব্লকের বেশকিছু অঙ্গণওয়ারী কর্মী, এলাকার কিশোর কিশোরী সহ স্বনির্ভর দলের মহিলা দের নিয়ে করা হয়।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন, ইটাহার ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক অমিত বিশ্বাস, জেলা লিগাল সার্ভিস অথরিটির সম্পাদক প্রবীর মহাপাত্র, ইটাহার থানার মেজোবাবু পিনাকি সরকার, পঞ্চায়েত সমিতির সহ-কারী সভাপতি রীনা সরকার, সিনির সদস্য শুসভোন দাস, সিনির সদস্য দেবারতী কুন্ডু, সিনির ব্লক কো- অর্ডিনেটর জয়েন্ত রায় সহ অন্যান্যরা।

মূলত, হিউমেন রাইট’স ডে তথা বিশ্ব মানবাধিকার দিবসে সাধারণ মানুষদের মানব আধিকার যাতে কোন ভাবে লঙ্ঘন না হয় বা কেউ যাতে মানবাধিকার থেকে বঞ্চিত না হয় সেই বিষয়ে এদিনের শিবিরে উপস্থিত ব্লকের অঙ্গণওয়ারী কর্মী, এলাকার কিশোর কিশোরী সহ স্বনির্ভর দলের মহিলা দের অবগত করে উপস্থিত ইটাহার ব্লক ও পুলিশ প্রশাসনের আধিকারিক সহ সিনির সদস্যরা। পাশাপাশি কোথাও কেউ সাধারণ মানুষের মানবাধিকার ক্ষুন্ন হওয়ার কোন ধরনের ঘটনা দেখলে যাতে প্রশাসনের আধিকারিকদের জানানোর কথা বলা হয়।