বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে মানবাধিকার সংগঠন নদীয়া সিটি ইউনিটের মহতী উদ্যোগ শান্তিপুরে

অবতক খবর,১০ ডিসেম্বর: 10 ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে শান্তিপুরে ভবঘুরেদের একমাত্র আশ্রয়স্থল দিশারীতে ভবঘুরে মানুষের সাথে পালন করা হলো 73 তম ওয়ার্ল্ড হিউম্যান রাইটস ডে । অল ইন্ডিয়া হিউম্যান রাইটস এর সদস্য এবং বিভিন্ন পদাধিকারীরা ও উপস্থিত ছিলেন আজকের অনুষ্ঠানে ।

পাশাপাশি উপস্থিত ছিলেন শান্তিপুরের বিধায়ক ব্রজকিশোর গোস্বামী , শান্তিপুরের পৌর প্রশাসক সুব্রত ঘোষ, সহ পৌর প্রশাসক শুভজিৎ দে, শান্তিপুর ব্লক স্বাস্থ্য আধিকারিক ডক্টর পূজা মৈত্র সহ অন্যান্য স্বাস্থ্য আধিকারিক বৃন্দ। বিধায়ক, পৌর প্রশাসক, সহ পৌর প্রশাসক প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে আজকের এই অনুষ্ঠান এর শুভ সূচনা করেন।

উল্লেখ্য ডক্টর পূজা মৈত্রের উদ্যোগে দিশারীতে বসবাসকারী ভবঘুরে মানুষদের জন্য একটি স্বাস্থ্য পরীক্ষা শিবির এর আয়োজন করা হয় আজকের এই বিশেষ দিনে। মঞ্চে উপস্থিত অতিথিদের ব্যাজ ও উত্তরীয় পরিয়ে সম্মান জানানো হয়। সোনার তরী ডান্স একাডেমির শিল্পীরা নৃত্য পরিবেশন করে। উল্লেখ্য সামাজিক সংগঠন সেতু পরিবারের পক্ষ থেকে এখানে বসবাসকারী ভবঘুরে মানুষদের প্রত্যেকের জন্য শীতবস্ত্র প্রদান করলেন।

মঞ্চে উপস্থিত অতিথিরা তাদের বক্তব্যের মধ্যে দিয়ে মানবাধিকার দিবসে এমন উদ্যোগকে সাধুবাদ জানান। শান্তিপুর তথা জেলার বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্যদের সংবর্ধনা জ্ঞাপন করা হয় আজকের এই অনুষ্ঠানে। আজকের এই অনুষ্ঠানকে ঘিরে শান্তিপুরের সূত্রাগড় অঞ্চলের পুলিশ ফাঁড়ি সংলগ্ন দিশারীর প্রাঙ্গণে সাধারন মানুষের বিপুল উৎসাহ লক্ষ্য করা যায়। এ প্রসঙ্গে বিধায়ক, পৌর প্রশাসক, নদীয়া সিটি ইউনিটের প্রধান এবং দিশারীর দায়িত্বে থাকা পৌরসভার আধিকারিক কি বললেন শোনাবো আপনাদের।