অবতক খবর: শনিবারই অগ্নিগর্ভ মণিপুর পরিদর্শনে যাচ্ছেন ইন্ডিয়া জোটের প্রতিনিধিরা। সকাল ৯ টা নাগাদ রওনা হবে ২০ সদস্যের প্রতিনিধিদল। নিরাপত্তা সংক্রান্ত বিষয় মাথায় রেখে বিশেষ চপারে সেখানে যাওয়া হচ্ছে। তৃণমূলের তরফে রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব, কংগ্রেসের সংসদীয় দলনেতা অধীররঞ্জন চৌধুরী যাচ্ছেন সফরে। এছাড়া মোট ১৬ টি দলের ২০ জন প্রতিনিধি পরিস্থিতি খতিয়ে দেখতে যাচ্ছেন। তবে কোনও দলের কোনও মুখ্যমন্ত্রী নেই বলেই খবর।

জানা গিয়েছে, শনিবার সকাল ৮.৫৫ নাগাদ বিশেষ চপারে রওনা হবেন তাঁরা। কংগ্রেসের তরফে অধীররঞ্জন চৌধুরী ছাড়াও যাচ্ছেন সাংসদ গৌরব গগৈ। এছাড়া প্রতি দল থেকেই অন্তত একজন করে প্রতিনিধি পাঠানো হচ্ছে। বিভিন্ন এলাকা পরিদর্শন ও আক্রান্তদের সঙ্গে দেখা করে কথা বলবেন সুস্মিতা দেব, কানিমোঝিরা। রবিবার সকাল ১০টায় রাজ্যপালের সঙ্গে দেখা করবে এই প্রতিনিধিদলটি। সেখানেই শনিবারের পরিদর্শন নিয়ে একটি সংক্ষিপ্ত রিপোর্ট দেওয়ার কথা।

এছাড়া রাজ্যপালের কাছে বিরোধী জোটের প্রতিনিধিরা আর্জি জানাতে পারেন রাজ্যে স্থিতাবস্থা ফেরাতে পদক্ষেপ করুক রাজ্যপাল। শনি ও রবিবার মণিপুর ঘুরে এসে তাঁরা রিপোর্ট জমা দিতে পারেন। সেইমতো জোটের মধ্যে পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনার সম্ভাবনা।