অবতক খবর,২৬ সেপ্টেম্বর: বিদ্যার সাগর তুমি বিখ্যাত ভারতে।
করুণার সিন্ধু তুমি, সেই জানে মনে,
দীন যে, দীনের বন্ধু !
আজ ২৬শে সেপ্টেম্বর বিদ্যাসাগরের জন্ম দিবস উপলক্ষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং নদীয়া কৃষ্ণনগর সাংগঠনিক জেলার সভাপতি জয়ন্ত সাহার নির্দেশে কৃষ্ণনগর শহর যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি তন্ময় ঘোষের নেতৃত্বে বিদ্যাসাগরের মূর্তিতে উত্তরীয় ও মাল্যদানের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।
এরপর কৃষ্ণনগর নিচের পাড়া এলাকায় কিছু দুস্ত গরীব বাচ্চাদের মধ্যে বিদ্যাসাগরের রচিত বর্ণপরিচয় পুস্তক, ড্রইং খাতা ,রং পেন্সিল ,রুল পেন্সিল রাবার হাতে তুলে দেওয়া হয়।
কৃষ্ণনগর শহর যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি তন্ময় ঘোষ জানিয়েছেন মোবাইল ল্যাপটপ ইন্টারনেটের যুগে বাংলা ভাষার শেখার প্রথম ধাপ বর্ণপরিচয় আজ বিলুপ্তির পথে ।এর ফলে নতুন প্রজন্ম বাংলা ভাষা শেখার এবং আত্মস্থ করার ক্ষেত্রে অনেকটাই নষ্ট হতে বসেছে । বাংলা ভাষা সঠিক ভাবে শিখতে গেলে বিদ্যাসাগরের রচিত বর্ণপরিচয় পুস্তক আমাদের কাছে সবার আগে গ্রহণযোগ্য এই উদ্দেশ্যে আজ ছোট ছোট বাচ্চাদের হাতে তুলে দেয়া হয় বর্ণপরিচয় পুস্তক।
এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কৃষ্ণনগর শহর যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি তন্ময় ঘোষ সাধারণ সম্পাদক সম্রাট সিদ্ধা,সম্পাদক হিমাংশু পাইন। কৃষ্ণনগর পৌরসভার ২৫ নং ওয়ার্ডের নাগরিক পরিষেবা দাতা দীপেন পাল যুব ওয়ার্ড সভাপতি সুব্রত সাহা ( পাপাই),মনোজিৎ মন্ডল, মানবেন্দ্র ঘোষ, সুমন্ত সরকার এবং তৃণমূল যুব কংগ্রেসের নেতৃত্ব ও সমর্থকগণ।