অবতক খবর,২৬ সেপ্টম্বর,মালদা,২৬ সেপ্টেম্বর: বাড়ির জায়গা দখল করে বিদ্যুতের খুঁটি বসানোর প্রতিবাদ করায় ফল ব্যবসায়ী এক দম্পতিকে মারধোর করে এলাকাছাড়া করার অভিযোগ উঠলো প্রতিবেশী কয়েকজনের বিরুদ্ধে। এই ঘটনায় সংশ্লিষ্ট এলাকার শাসকদলের এক পঞ্চায়েত সদস্য জড়িত রয়েছে বলে অভিযোগ। আক্রান্ত ওই পরিবার পুরো বিষয়টি নিয়ে বিদ্যুৎ দপ্তরে অভিযোগ জানিয়েছেন। কিন্তু সংশ্লিষ্ট এলাকার পুলিশ ফাঁড়ির অফিসারেরা আক্রান্ত পরিবারের লিখিত নালিশ নেয়নি বলেও অভিযোগ। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে ইংরেজবাজার থানার অন্তর্গত মিল্কি গ্রাম পঞ্চায়েতের আমগাছি এলাকায়। আক্রান্ত ওই দম্পতি সেলিনা বিবি এবং জুমারতী সব্জি মিল্কি পুলিশ ফাঁড়িতে হামলার ঘটনার অভিযোগ জানাতে গেলে পুলিশ তাদের সেই লিখিত অভিযোগ জমা নেয়নি বলে অভিযোগ। যারফলে এদিন পুলিশ সুপারের দ্বারস্থ হওয়ার কথা জানিয়েছে ওই পরিবারটি।

আক্রান্ত গৃহবধূ সেলিনা বিবি এবং তার স্বামী জুমারতী সবজি জানিয়েছেন, তাদের জায়গা দখল করে সংশ্লিষ্ট এলাকার তৃনমূলের এক পঞ্চায়েত সদস্য ও তার দলবল বিদ্যুতের খুঁটি জোর করে বসাচ্ছে। এনিয়েই প্রতিবাদ করা হয়েছিল। কিন্তু সেই ঘটনার জেরে তাদের বাড়ি ভাঙচুর করা হয়। বাড়ির সামনে ফলের দোকান ভেঙে দেওয়া হয়েছে। জোর করে অভিযুক্তরা বিদ্যুতের খুঁটি তাদের বাড়ির জায়গা দখল করে বসাচ্ছে। স্থানীয় পঞ্চায়েত সদস্যর মদতে এলাকার কিছু দুষ্কৃতিরাই এই কাজ করছে। ওদের হুমকির জেরে ভয়ে প্রতিবাদ করার সাহস পাচ্ছেন না গ্রামবাসীরা।

আক্রান্ত গৃহবধূর সেলিনা বিবি জানিয়েছেন, মিল্কি গ্রাম পঞ্চায়েতের তৃণমূল দলের সদস্য সাইফুদ্দিন সবজির নেতৃত্বেই আমাদের বাড়ির জায়গা দখল করে বেআইনিভাবে বিদ্যুতের খুঁটি বসানো হচ্ছে। প্রতিবাদ করাতে ওরা আমাকে ব্যাপক মারধর করেছে। ঘটনার সময় আমার স্বামী বাঁচাতে গেলে তাকেও মারধর করা হয়। ঘরবাড়ি ভাঙচুর করা হয়েছে । এরপরই আমরা পালিয়ে বেড়াচ্ছি। পুরো বিষয়টি নিয়ে বিদ্যুৎ দপ্তরে অভিযোগ জানিয়েছিলাম । কিন্তু রবিবার এব্যাপারে মিলকি পুলিশ ফাঁড়িতে অভিযোগ জানাতে গেলে সেই অভিযোগ নিতে অস্বীকার করে পুলিশ। তাই বাধ্য হয়ে পুলিশ সুপারের দ্বারস্থ হয়েছি।

যদি এই ঘটনার ব্যাপারে তৃণমূলের ইংরেজবাজার টাউন সভাপতি নরেন্দ্রনাথ তেওয়ারি জানিয়েছেন, এব্যাপারে কিছু জানা নেই। তবে এটি কোনো রাজনৈতিক বিবাদ নয়। মনে হচ্ছে পারিবারিক কোন একটা সমস্যা হয়েছে। বিষয়টি খোঁজ নিয়ে দেখা হবে।

বিজেপির জেলা সভাপতি গোবিন্দ চন্দ্র মন্ডল জানিয়েছেন , তৃণমূলের সন্ত্রাস দিনের-পর-দিন মালদায় বেড়েই চলেছে। অসহায় এরকম পরিবারগুলির সঙ্গে গুন্ডামি করছে তৃণমূলের স্থানীয় একাংশ নেতারা। আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। পুলিশকে অভিযোগ নেওয়ার ব্যাপারে দলের তরফ থেকে দাবি করা হবে।

পুলিশ সুপার অলোক রাজোরিয়া জানিয়েছেন , এই ঘটনা সম্পর্কে কিছু জানা নেই । যদি অভিযোগ হয়ে থাকে অবশ্যই বিষয়টি তদন্ত করে দেখা হবে।