অবতক খবর: ভোটগণনা কেন্দ্রের সিসিটিভি ও হার্ডডিস্ক চুরিকে কেন্দ্র করে দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে জোর শোরগোল। স্থানীয় বিডিও’র অভিযোগকে হাতিয়ার করেই সুর চড়িয়েছেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার।

গত ১১ জুলাই বিকেলে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার দাবি করেন, বালুরঘাট কলেজে ভোট গণনায় কারচুপি হয়েছে। এই অভিযোগের রেশ কাটতে না কাটতেই সিসিটিভি চুরি যাওয়ার তথ্য সামনে আসে। খোদ বিডিও-ই দাবি করেন বালুরঘাট কলেজের ভোটগণনা কেন্দ্রের সিসিটিভি ফুটেজ ও হার্ডডিস্ক চুরি গিয়েছে। এই অভিযোগ সামনে আসায় স্বাভাবিকভাবেই শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর।

সুকান্তর দাবি, “এটা পরিকল্পিত। যেহেতু বিজেপি বিষয়টি নিয়ে আদালতে যাবে। এবং আদালত সিসিটিভি ফুটেজ দেখতে চাইতে পারে, তাই আগেভাগেই সেগুলিকে হারিয়ে যাওয়ার কথা বলছেন ব্লক উন্নয়ন আধিকারিক।” যদিও তৃণমূল এই অভিযোগে কান দিতেই নারাজ। তৃণমূল জেলা সহ সভাপতি সুভাষ চাকির দাবি, বিজেপি যদি মনে করে আদালতে যাবে তো যাক। আইন আইনের পথে চলবে।

প্রসঙ্গত, ভোট গণনায় কারচুপি এই অভিযোগে জেলাশাসকের দপ্তরের সামনে ধরনায় বসেন সুকান্ত মজুমদার। ওইদিনই রাত বারোটা থেকে ভোর সাড়ে চারটা পর্যন্ত গণনা কেন্দ্রের সামনেই দাঁড়িয়ে থাকেন বিজেপি রাজ্য সভাপতি। তাঁর অভিযোগ, গণনা কেন্দ্রে ব্যাপক কারচুপি করা হচ্ছে। প্রশাসনিক আধিকারিকদের উপস্থিতিতেই এই কাজ চলছে বলেও দাবি সুকান্তর।