অবতক খবর,১৬ এপ্রিল,মালদহ:-উদ্বোধন হওয়ার পরেও পথ বাতিতে জ্বলেনি আলো, এক মাসেরও বেশি সময় ধরে ঘুটঘুটে অন্ধকারে গোটা এলাকা। ভোট নেওয়ার জন্য জেনারেটর দিয়ে নামে মাত্র উদ্বোধন। দুর্নীতি ছাড়া কাজের কাজ কিছুই হয়নি কটাক্ষ কংগ্রেস এবং তৃণমূলের। যদিও পাল্টা সাফাই দিয়েছে উত্তর মালদহ লোকসভা কেন্দ্রের বিজেপির বিদায়ী সাংসদ তথা প্রার্থী খগেন মুর্মু। আর লোকসভা ভোটের প্রাক্কালে শুরু হয়েছে রাজনৈতিক চাপানৌউত্তর।

উল্লেখ্য, গত মার্চ মাসের ১৩ তারিখ বিজেপির উত্তর মালদহ লোকসভা কেন্দ্রের বিদায়ী সাংসদ তথা প্রার্থী খগেন মুর্মু ও বিধায়ক গোপাল চন্দ্র সাহা সহ জাতীয় সড়ক কর্তৃপক্ষের উপস্থিতিতে পুরাতন মালদহের ভাবুক অঞ্চলের আট মাইল এলাকায় ৩৪ নং জাতীয় সড়কের মাঝ বরাবর পথ বাতি উদ্বোধন করেন। তবে আশ্চর্যের বিষয় উদ্বোধনের দিনেই শুধু আলো জ্বলেছে, এক মাসেরও বেশি সময় পেরিয়ে গেলেও এখনো পর্যন্ত ঘুটঘুটে অন্ধকার দীর্ঘ ২ কিলোমিটার জুড়ে গোটা এলাকা চত্বর। যার ফলে সমস্যায় এলাকাবাসী থেকে শুরু করে পথ চলতি মানুষ। অত্যন্ত জনবহুল ব্যস্ততম এলাকা যেকোনো সময় দূর্ঘটনা, চুরি, ছিনতাইয়ের মতো নানান ঘটনা ঘটে থাকে। যার কারণে সাধারণ মানুষের দীর্ঘদিনের দাবি অনুযায়ী ৩৪ নং জাতীয় সড়ক কর্তৃপক্ষ আট মাইল স্ট্যান্ড এলাকায় জাতীয় সড়কের মাঝ বরাবর ৬২ টি পথ বাতি ২ কিলোমিটার বিস্তীর্ণ এলাকা জুড়ে আলোকময় করার জন্য কেন্দ্রীয় পরিবহন মন্ত্রীর চার কোটি টাকা ব্যয়ে জাতীয় সড়ক কর্তৃপক্ষ ৬২ টি পথ বাতি নির্মাণ করেন। কিন্তু হয়েছে উদ্বোধন এখনো পর্যন্ত জ্বলেনি আলো, ভোটের আগে মানুষকে ভুল বুঝিয়ে জেনারেটর দিয়ে নামে মাত্র উদ্বোধন বিজেপির সাংসদ বিধায়কের। পুরোটাই দুর্নীতি হয়েছে কটাক্ষ কংগ্রেস এবং তৃণমূলের, শুরু রাজনৈতিক চাপানৌউত্তর।

এ বিষয়ে তৃণমূলের স্থানীয় অঞ্চল সভাপতি দিলীপ হেমব্রম বলেন, বিজেপির সাংসদ বিধায়কের কাজ হল শুধু উদ্বোধন করা। যেখানে জাতীয় সড়ক কর্তৃপক্ষ উদ্বোধন করবেন সেখানে মানুষকে ভুল বুঝিয়ে ভোট নেওয়ার জন্য তারা উদ্বোধন করেছেন। তবে এখনো পর্যন্ত আলো জ্বলছে না কতটা দূর্নীতি হয়েছে তা স্পষ্ট।
কংগ্রেস নেতা তথা ব্লক কংগ্রেসের যুব সভাপতি বাপি শেখের কটাক্ষ, শুনেছি পথ বাতি যখন উদ্বোধন করেছিল তখনেই শুধু আলো জ্বলেছে। এরা উদ্বোধনের নামে ভন্ডামি করছে। সাধারণ মানুষকে নিয়ে খেলছে। যেখানে কেন্দ্রীয় পরিবহন দপ্তরের প্রকল্পে চার কোটি টাকা অর্থ বরাদ্দ করা হয়েছে সেখানে কিভাবে উদ্বোধনের পরেও আলো জ্বলছে না? নিশ্চয় এখানে দুর্নীতি হয়েছে।
পাল্টা উত্তর মালদহ লোকসভা কেন্দ্রের বিজেপির বিদায়ী সাংসদ তথা প্রার্থী খগেন মুর্মুর অভিযোগ, রাজ্য সরকার বিদ্যুৎ পরিষেবা না দেওয়ার কারণে জ্বলছে না আলো। এর জন্য পুরোপুরি দায়ী রাজ্য সরকার। জাতীয় সড়ক কর্তৃপক্ষ বিদ্যুৎ দপ্তরে আবেদন করার পরেও বিদ্যুৎ সংযোগ দেননি রাজ্য সরকার। তবে যারা অভিযোগ করছে তৃণমূল কংগ্রেসকে বলব, রাজ্য সরকার বিদ্যুৎ সংযোগ করে দিলে আজকেই আলো জ্বলবে।