অবতক খবর,১৩ সেপ্টেম্বরঃ বিজেপির প্রস্তাবিত নবান্ন অভিযানকে কেন্দ্র করে রাজ্যের সচিবালয় নবান্ন এবং সংলগ্ন এলাকাকে নিশ্চিদ্র নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে। গতকাল রাত থেকে ই নবান্ন চত্বরে বাড়তি পুলিশ কর্মী মোতায়ন করা হয়েছে। সচিবালয়ের প্রতিটি প্রবেশদ্বারে নজরদারি বাড়ানো হয়েছে।

কলকাতা ও হাওড়া থেকে নবান্নে পৌঁছানোর প্রতিটি পথে মিছিল আটকাতে রাস্তায় ব্যারিকেড দেওয়া হয়েছে।লোহার ব্যারিকেডগুলিকে লোহার ক্ল্যাম্প দিয়ে মাটির সঙ্গে আটকে দেওয়া হয়েছে যাতে তা কোনও ভাবেই ভেঙে না যায় ৷ কোথাও কোথাও লোহার ব্যারিকেড একটার উপর আরেকটা চাপিয়ে দিয়ে শক্ত করে বেঁধে ফেলা হয়েছে ৷ সাঁতরাগাছিতে রাস্তা খুড়ে লোহার গার্ডরেল পুঁতে তার সঙ্গে ব্যারিকেডগুলিকে শক্ত করে বেঁধে দেওয়া হয়েছে ৷ এছাড়াও জল কামান প্রস্তুত রাখা হয়েছে ৷ সকাল থেকে ব়্যাফও নামানো হয়েছে হাওড়া শহরের বিভিন্ন রাস্তায় ৷ ড্রোনের মাধ্যমে চলছে নজরদারি।

বিজেপির কর্মসূচি শেষ না হওয়া পর্যন্ত দ্বিতীয় হুগলি সেতুতে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। বিকল্প পথ হিসাবে এজেসি বোস রোড-এক্সাইড মোড়-এজেসি বোস রোড হয়ে উত্তর অভিমুখে এপিসি রোড ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়েছে। অথবা এজেসি বোস রোড- জহরলাল নেহরু রোড-উত্তর অভিমুখে জহরলাল নেহরু রোড ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়েছে।

মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টে পর্যন্ত দ্বিতীয় হুগলি সেতু এবং দুপুর ১২টা থেকে বিকেল ৪টে পর্যন্ত হাওড়া ব্রিজ এড়িয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। ভোর ৪টে থেকে রাত ৮টা পর্যন্ত শহরে মালবাহী গাড়ি ঢোকা নিষিদ্ধ করেছে পুলিশ।