অবতক খবর,১৮ জুন: গতকাল ব্যারাকপুর সাংসদ অর্জুন সিং ও সাংসদ সৌমিত্র খাঁ-কে গ্রেফতার করা হয়। তাঁরা এক বিশেষ প্রতিবাদে অংশ নিয়েছিলেন। মৃত্যুর পরেও মানবদেহের প্রতি অপমান,অমর্যাদার প্রতিবাদে তারা বিক্ষোভ দেখাতে গিয়ে কলকাতায় গ্ৰেপ্তার হন।

মৃতদেহ কেন হুক দিয়ে টানা হবে? কেন হুক দিয়ে টেনে তোলা হবে শবাধারে? মৃতদেহকে কেন সম্মান জানানো হবে না? এটাই ছিল এদের প্রতিবাদের মূল বিষয়। এই গ্রেপ্তারীর কারণে পশ্চিমবঙ্গ রাজ্য জুড়ে বিভিন্ন স্থানে বিক্ষোভ দেখায় বিজেপি কর্মীরা। বীজপুর অঞ্চলেও বিক্ষোভ দেখায়। তবে সেই বিক্ষোভ সর্বসম্মতভাবে রূপায়িত হয়নি। ওই বিক্ষোভের একটি অংশ দেখা যায় কাঁচরাপাড়া কলেজ সংলগ্ন অঞ্চলে। সেখানে কম সংখ্যক বিজেপি যুব মোর্চা কর্মীরা বিক্ষোভ দেখায়, স্লোগান শাউটিং করে।

এখন প্রশ্ন,এরা বেশিরভাগই দলে নতুন আসা বিজেপি কর্মী। কোন পুরনো মুখ এই বিক্ষোভ প্রদর্শনের দেখা যায়নি। এর কারণ কি? এর কারণ স্পষ্টতই বর্তমান যে জেলা নেতৃত্ব নিশ্চিতভাবে তাদের মধ্যে গোষ্ঠীদ্বন্দ্ব শুরু হয়ে গেছে। পুরাতন বিজেপি কর্মী এবং কিছু নেতাদের সঙ্গে কথা বলে জানা যায় যে পশ্চিমবঙ্গে তারা দলকে সক্রিয় হতে, দলকে গড়ে তুলতে ভূমিকা পালন করেছিলেন,এখন নিশ্চিতভাবেই তারা সেই ভূমিকায় নেই। কিন্তু তারা দলে রয়েছেন, নীরব কর্মী হিসেবে রয়েছেন। তারা দেখতে চাইছেন যে দলটির উত্থান তারা এই বীজপুরে ঘটিয়েছিলেন বর্তমানে নয়া বিজেপি কর্মীরা সক্রিয় হয়ে তাকে কত দূর নিয়ে যেতে পারেন, তারা এখন কেবলমাত্র দর্শক। নয়া কর্মীদের ভূমিকাটি তারা দেখে নিতে চাইছেন। এইজন্যই তারা এই বিক্ষোভে অংশগ্রহণ করেননি।