অবতক খবর: একুশের সভামঞ্চ থেকে মণিপুর ইস্যুতে বিজেপিকে তীব্র আক্রমণ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের। হুঁশিয়ারির সুরে মমতা বলেন,” ইজ্জত নিলে মহিলারাই ভারত থেকে ছুঁড়ে ফেলে দেবে”। গণধর্ষণ করে নগ্ন করে দুই মহিলাকে গ্রামের রাস্তাতে ঘোরানোর ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হতেই নিন্দার ঝড় উঠেছে দেশজুড়ে। বিজেপি শাসিত মণিপুর রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি এখন কাঠগড়ায়।

শুক্রবার ধর্মতলার শহীদ মঞ্চ থেকে তৃণমূল সুপ্রিমো পঞ্চায়েত ভোটে দলীয় কর্মীদের নিহত হওয়ার ঘটনা নিয়ে মুখ খোলেন। নিজের ভাষণে মমতা বলেন, “২৯ জন মারা গিয়েছে ,১৮ জন তৃণমূল কর্মী , কে খুন করল” ভোট সন্ত্রাস নিয়ে এভাবেই প্রশ্ন ছুঁড়ে দিলেন উপস্থিত জনতার উদ্দেশ্যে।

পাশাপাশি, একুশের সভামঞ্চ থেকে এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় ৫ আগস্ট বিজেপি ন্নেতাদের বাড়ি ঘেরাও এর ডাক দেন। মমতা সভামঞ্চ থেকে তা সংশোধন করে বলেন, “ব্লক ধরে ১০০ মিটার দূরত্ব বজায় রেখে বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও করুন”। লোকসভা ভোটের আর ৮ মাস বাকি। ভোটের আগে এদিন একুশের সভামঞ্চ থেকে মমতা বন্দ্যপোপাধ্যায় দলকে আরও বেশি করে আন্দোলনমুখি করে তোলার লক্ষ্যে দিশা নির্দেশ দিলেন তা বলাই চলে।