অবতক খবর, ২৪ফেব্রুয়ারি : দক্ষিণ-পূর্ব রেলের চক্রধরপুর ডিভিশনে বামরা স্টেশনে স্থানীয় বাসিন্দাদের বিক্ষোভ। তার জেরে ব্যাহত স্বাভাবিক ট্রেন চলাচল। বাতিল করা হয়েছে একাধিক এক্সপ্রেস ট্রেন। বিক্ষোভকারীদের দাবি, বামরা স্টেশনে মেইল ও এক্সপ্রেস ট্রেনগুলি অর্থাৎ দূরপাল্লার ট্রেনগুলিকে থামাতে হবে। সেই দাবি নিয়েই এদিন রেললাইন অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করতে থাকেন স্থানীয় মানুষজন। বিক্ষোভের জেরে বাতিল হয়েছে দক্ষিণ-পূর্ব রেলের একাধিক ট্রেন। ১৮০০৫ হাওড়া-জগদ্দলপুর এক্সপ্রেস, ১২১৩০ হাওড়া-পুণে আজাদ হিন্দ এক্সপ্রেস, ১২১০২ শালিমার-জ্ঞানেশ্বরী এক্সপ্রেস, ১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস, ১৮৪৫১ হাতিয়া-পুরী তপস্বিনী এক্সপ্রেস এবং ১৮১০৭ রৌরকেল্লা-জগদ্লপুর রাজ্যরাণী এক্সপ্রেস।

এর পাশাপাশি সাঁতরাগাছি – রানি কমলাপতি হামসফর এক্সপ্রেসও নির্দিষ্ট সময়ে ছাড়তে পারছে না এই বিক্ষোভ-অবরোধের জেরে। রাত ৮টা ৩৫ মিনিটে ছাড়ার কথা থাকলেও, সময় পরিবর্তন করে তা আগামিকাল ভোর ৪টে ৩৫ মিনিটে সাঁতরাগাছি স্টেশন থেকে রওনা দেবে গন্তব্যের দিকে। প্রসঙ্গত, চলতে থাকা এই বিক্ষোভের জেরে এর আগেই বৃহস্পতিবারের হাওড়া-মুম্বই মেল বাতিল করা হয়েছিল। দক্ষিণ পূর্ব রেলের একের পর এক দূরপাল্লার ট্রেন বাতিল হতে থাকায় নাকাল অবস্থায় যাত্রীদেরও।

প্রসঙ্গত, ২২ তারিখ অর্থাৎ গতকাল থেকেই এই সমস্যা চলছে বামরা স্টেশনে। গতকালও বিক্ষোভের জেরে একাধিক দূরপাল্লার ট্রেন বাতিল করে দেওয়া হয়েছিল। বেশ কিছু ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করে দেওয়া হয়েছিল। ফলে যাত্রী ভোগান্তি গতকালও একইরকমভাবে ছিল।