অবতক খবর,১৩ জানুয়ারি: রাজ্য এবং জেলাগুলিতে যেভাবে কোভিড সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে, সবকিছু জেনে শুনে তোয়াক্কা না করে সাধারণ মানুষ সচেতন হয়েও অসচেতনতার পরিচয় দিচ্ছেন নিজেদের মধ্যে।

একাধিক জায়গায় কর্মসূচি বন্ধ হচ্ছে না, ছোট কিংবা বড় হোক, বাজার গুলিতে বিভিন্নভাবে জমায়েত হচ্ছে।
এবার গ্রামবাসীদের যৌথ উদ্যোগে বিক্ষোভের মুখে পড়ে নদিয়া হরিনঘাটা বিরহী ওয়ান গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত দীর্ঘদিন ধরে চলে আসছে যে গরু হাট ব্যবসা তা আজ স্থানীয় প্রতিবেশী এবং এলাকাবাসী যৌথ উদ্যোগে বন্ধ হয়ে যায়।

এলাকাবাসীদের দাবি, দীর্ঘ দিন ধরে প্রতি সপ্তাহে বৃহস্পতিবার করে এই হাট চলে। যদিও রাজ্য সরকার এবং কেন্দ্র সরকার ও প্রশাসনের যৌথ উদ্যোগে যে মাইকিং প্রচার সেই প্রচারকে তোয়াক্কা না করে প্রকাশ্যেই চলছিল গরু হাট। এই ব্যবসা রমরমিয়ে চলতে দেখা গেল, ব্যবসায়ী এবং ক্রেতার মধ্যে ছিলনা দূরত্ববিধি, ছিল না মুখে মাস্ক।

তাই নিয়ে আজ ক্ষোভে ফেটে পড়ে স্থানীয় বাসিন্দারা। যার ফলে দীর্ঘক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং ব্যস্ততম রাস্তা NH,34/12 রোড দীর্ঘ দু’ঘণ্টার অবরোধ থাকে। অবশেষে অবরোধ তুলে দেয়া হয় প্রশাসনের হস্তক্ষেপে। অবরোধের খবর পেয়ে সঙ্গে সঙ্গে দেরি না করে ছুটে আসে হরিণঘাটা ও মোহনপুরের ভারপ্রাপ্ত একাধিক আধিকারিক। যদিও প্রশাসনকে বিক্ষোভের মধ্যে পড়তে হয়। অবশেষে প্রশাসনের হস্তক্ষেপে বিক্ষোভকারীরা বিক্ষোভ তুলে নিতে বাধ্য হয়।