অবতক খবর,১৫ আগস্টঃ আজ ভারতবর্ষের স্বাধীনতা দিবসের ৭৫তম বার্ষিকী। এটি প্লাটিনাম জুবিলি বর্ষ। এদিন কবিগুরু রবীন্দ্রপথ এবং কুঞ্জ বসু রোড সংলগ্ন অঞ্চলে উল্লেখযোগ্য ভাবে একটি স্বাধীনতা দিবস পালন অনুষ্ঠিত হলো। এর উদ্যোক্তা শহীদ বিআরএস ট্রাস্ট। এর নেতৃত্বে রয়েছেন সমাজকর্মী চন্দন রায় এবং তাঁর সহযোগী বন্ধুরা।

এদিন অঞ্চলে একটি উল্লেখযোগ্য ঘটনা ঘটে। আমরা সাধারণত দেখে থাকি যে জাতীয় পতাকা উত্তোলন করে থাকেন অঞ্চলের নেতা গোছের মানুষেরা। কিন্তু এখানে একটি ব্যতিক্রমী ঘটনা ঘটেছে। এই ট্রাস্টের পক্ষ থেকে এই অঞ্চলের বর্ষীয়ান যে শ্রমজীবী রিকশাচালক রামু সিং তিনি আজকে জাতীয় পতাকা উত্তোলন করেছেন।

শ্রমজীবী ভাইদের সঙ্গে নিয়ে এই ক্লাবের সদস্যরা ছাত্রছাত্রীদের মধ্যে পঠন-পাঠন সামগ্রী খাতা পেন্সিল এবং আজকের দিনটিকে আনন্দঘন করার জন্য জিলিপি এবং চকোলেট বিতরণ করেছে। এই অঞ্চলে এটি একটি উল্লেখযোগ্য ঘটনা হয়ে থাকবে ভারতবর্ষের ই ৭৫-তম বর্ষ‌ হিসেবে।

পতাকা উত্তোলন করে শ্রমজীবী রিকশাচালক রামু সিং জানান, এই ঘটনা আমার জীবনে স্মরণীয় হয়ে থাকবে। আমার মতৈ মানুষ আজ জাতীয় পতাকা উত্তোলন করছে এবং আমি যে কোনোদিন পতাকা উত্তোলনের অধিকার অর্জন করতে পারব তা ভাবতেই পারিনি। অঞ্চলের এই যুবকেরা আমাকে আজ সম্মান দিলেন বিশেষ করে এই ৭৫-তম স্বাধীনতা দিবসে আমি জাতীয় পতাকা উত্তোলন করতে পারলাম এজন্য আমি এদের কাছে কৃতজ্ঞ।