অবতক খবর,২২ মার্চ:  অন্যায় করলে ছাত্রকে শাসন করা যাবে না, শাসন করলেই সেই ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। এমন এক দুর্ভাগ্যজনক ঘটনা ঘটলো সোমবার বারাসাত মহাত্মা গান্ধী মেমোরিয়াল হাই স্কুলে। একাদশ শ্রেণির ইতিহাসের প্রজেক্ট জমা নিচ্ছিলেন স্কুলের ইতিহাস শিক্ষক। সেই সময় একাদশ শ্রেণীর এক ছাত্র শিক্ষকের সাথে অসভ্য আচরণ করে।

বারংবার সে এই কাজ করতে থাকে। তখন স্কুলের ইতিহাসের শিক্ষক ওই ছাত্রকে মারধর করে ক্লাস রুম থেকে বের করে দেয়। সেই মুহূর্তের ভিডিও ক্লাসের কয়েকজন ছাত্র ক্যামেরাবন্দি করে এবং তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করে দেয় বলে অভিযোগ। যা নিয়ে স্কুলে শোরগোল পরে যায়। এ বিষয়ে ইতিহাস শিক্ষক সমীর ব্যানার্জী বলেন, খুবই দুর্ভাগ্যজনক ব্যাপার। ছাত্রটি অসভ্য আচরণ করছিল বলে আমি তাকে শাসন করতে যায়। কিন্তু সেই ভিডিও সোশ্যাল মাধ্যমে ভাইরাল হয়ে যায়। এখন যা পরিস্থিতি হয়ে গেছে ছাত্রদের শাসন করা যাবে না, শিক্ষকতা করাটাই আমাদের কাছে দুর্বিষহ হয়ে পড়েছে।

স্কুলের প্রধান শিক্ষক শেখ আলী হাসান বলেন, ঘটনার সময় তিনি স্কুলে ছিলেন না। ঘটনাটি অত্যন্ত দুর্ভাগ্যজনক। করোনা অতি মারি পরিস্থিতিতে অনলাইন ক্লাসের জন্য ছাত্ররা মোবাইল ফোন ব্যবহার করত। এখন অফলাইন ক্লাস শুরু হওয়ার পর সরকারি নির্দেশিকা না আসায় এখনো জোর দিয়ে মোবাইল ফোন স্কুলে আনা নিষিদ্ধ করা যায়নি। যে ছেলেটি এই ভিডিও করেছে সে অপরাধমূলক কাজ করেছে। অবশ্যই এর বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করা হবে।