অবতক খবর,২৭ মার্চ: বাম আমলে দাপুটে কংগ্রেস নেতা বিমল বিশ্বাসের অত্যন্ত ঘনিষ্ঠ ছিলেন রথীন মল্লিক। সে সময়ে দাপুটে সিপিআইএম নেতা দুলাল বিশ্বাসের সাথে বিমল বাবুর চিরাচরিত বিবাদ থাকলেও বাম শিবির থেকে তৃণমূলে যোগ দেয়ার পর এবং তারও পরবর্তী সময়ে হাঁসখালি ব্লকের তৃণমূল সভাপতি হওয়ার পর রথীন মল্লিক দুলাল বিশ্বাসের সঙ্গে হাত মেলান।

এরপর 2018 সালে পঞ্চায়েত নির্বাচন স্থানীয় কৈখালী থেকে তৃণমূলের টিকিটে পঞ্চায়েত সদস্য নির্বাচিত হন রথীন বাবু। বগটুই কাণ্ডের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি বিভিন্ন জেলার প্রশাসনিক স্তরে বেআইনি অস্ত্র উদ্ধারের যে নির্দেশ দিয়েছেন, তারই ফলস্বরূপ রানাঘাট জেলা পুলিশ গত দুদিনে বোমা কার্তুজ গুলি উদ্ধার যে 45 জনকে গ্রেপ্তার করেছে।

তার মধ্যে হাঁসখালির পঞ্চায়েত সমিতির সদস্য রথীন মল্লিক রয়েছেন। প্রশাসনিক সূত্রে জানা গেছে তার কাছে একটি বেআইনি আগ্নেয়াস্ত্র রাখার কারণেই এই গ্রেফতার। তবে বিশেষ সূত্রের খবর অনুযায়ী জানা গেছে তিনি, রাজনৈতিক অস্থিরতা এবং ওই এলাকায় একের পর এক খুন এবং গন্ডগোল অশান্তির কারণে নিজের প্রাণ সুরক্ষিত করতেই হয়ত ব্যয় সাপেক্ষ এবং আইনি জটিলতায় না গিয়ে লাইসেন্সবিহীন আগ্নেয়াস্ত্র রাখতেন তার কাছে।