অবতক খবর , শিব শংকর , বালুরঘাট :- দুর্গা পুজোর পর এবার কঠোরভাবে করোনা বিধি মেনেই বালুরঘাটের বুড়ি কালি মাতার মন্দিরের পাশাপাশি বিভিন্ন কালি মন্দিরে ও ক্লাব মন্ডপে পুজো অনুষ্ঠিত হলো বালুরঘাটে।

এমনকি সেই একই বিধির জেরে বাদ যায়নি বালুরঘাট থানার মন্দিরের কালি মায়ের পুজোও। যদিও সকাল থেকেই শুরু হয়েছিল পুজোর আচর আচারন। চলেছে গভীর রাত অবদ্ধি।শারীরিক দূরত্ববিধি মেনে, স্যানিটাইজার মধ্যে দিয়ে তবেই মন্দিরে ঢুকতে দেওয়া হয়েছে শুধু মাত্র পুজো কমিটির সদস্যদের। ভক্ত কুলের মন্দিরে প্রবেশ নিষেধ।ফুল, ধূপ নিয়ে কেউই যেতে পারছেন না মন্দিরে।

এমনকি বালুরঘাটের প্রাচীন ও জাগ্রত বুড়ি কালি মন্দিরে কোন ভক্তদের ভোগ নেওয়া এবার বন্ধ তা আগাম মাইক দিয়ে মন্দির কর্তিপক্ষ শহরের ভক্তকুলকে জানিয়েও দিয়েছে। একই চিত্র বালুরঘাট থানার মন্দির চত্বরে। অনান্য বার যেখানে এই পুজোর রাত্রে ভক্তকুলের জনসমাগমে রম রম করত মন্দির চত্বর সেখানে প্রায় ফাকা অবস্থ্যায় এবার পুজো অনুষ্ঠিত হলো এই শতাব্দি প্রাচীন বুড়ি কালি মাতার মন্দিরে। পুজোর দিন রাত্রে যেখানে পাঠা বলি হতো কম করেও একশ দেড়শো।

সেখানে এবার নিয়ম রক্ষার্থে মাত্র দুটি পাঠা বলি দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন মন্দির কমিটির ভার প্রাপ্ত কর্মকর্তা গোপাল পোদ্দার। পাশাপাশি তিনি আরও জানান অতিমারির কারনে তারা উচ্চ আদালত ও জেলা প্রশাসনিক আধিকারিকদের নির্দেশে এবারের পুজো ভক্তদের ভেতরে প্রবেশ ও ভোগ নিবেদন করা বন্ধ রেখেছেন।

তার আশা আগামী বচজর করোনার মত অতিমারি কেটে গেলে আবার মায়ের পুজোতে ভক্ত সমাগম হবে। তখন সবাই মিলে পুজো উপভোগ করব বলে তিনি আশা প্রকাশ করেন। সব মিলিয়ে করোনার অতিমারির কারনে বাঙালির পয়লা বৈশাখ থেকে কালি পুজো এবার সব পুজোই বাঙালিকে নমঃ নমঃ করেই সারতে হওয়ায় মন খারাপ আম বাঙালির । যদিও এবার করোনা আবহে পুজো নিয়ে সতর্ক সব পক্ষ |