নিজস্বসংবাদদাতা ::অবতাক খবর ::বাঁকুড়া ::৭ই ডিসেম্বর :: প্রাক্তন সাংসদ বাসুদেব আচারিয়া ওই চিঠিতে লিখেছেন, রেল কর্তৃপক্ষ বহু টাকা খরচ করে গেজের সম্প্রসারণ ও উন্নয়নের কাজ করলেও মানুষ উপকৃত হচ্ছেননা। অবিলম্বে বাঁকুড়া-হাওড়া ভায়া মশাগ্রাম ইন্টারসিটি ট্রেন চালানোর দাবী জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, ‘বড় দুঃখের রেল’ হিসেবে এক সময় পরিচিত বিডিআর রেল লাইনটি ১৯৯৬ সালে দক্ষিণ পূর্ব রেল কর্তৃপক্ষ অধিগ্রহণ করে। ১৯৯৯ সালে ব্রডগেজ লাইন তৈরীর কাজ শুরু হয় ও ২০০৪ সালে তা মশাগ্রাম পর্যন্ত সম্প্রসারিত হয়।

এই রেলপথে একদিকে যেমন বাঁকুড়া-বর্ধমান সীমান্তের ইন্দাস-পাত্রসায়র এলাকার অসংখ্য গ্রামের মানুষের জেলা সদরের সঙ্গে যোগাযোগ সহজ হয়। অন্যদিকে তেমনই বাঁকুড়ার সঙ্গে বর্ধমানের যোগাযোগ ব্যবস্থাও সুগম হয়। উপকৃত লক্ষ লক্ষ মানুষ।

প্রস্তাবিত ছাতনা-মুকুটমনিপুর রেলপথ প্রসঙ্গে এক প্রশ্নের উত্তরে বাসুদেব আচারিয়া বলেন, তিনি নিজে উদ্যোগ নিয়ে বাঁকুড়ার জঙ্গল মহলকে রেলপথে যুক্ত করতে চেয়েছিলেন।

জমি অধিগ্রহণের ক্ষেত্রেও কোনও সমস্যা হয়নি। ইন্দপুরের ভেদুয়াশোল পর্যন্ত কাজও হয়েছিল। তারপর ফি বছর বাজেটে অর্থ বরাদ্দ হলেও আর এক চুলও কাজ এগোয়নি। বিষয়টি নিয়েও তারা দলীয়ভাবে আন্দোলনে নামবেন বলেও তিনি জানান।